রিয়ালে প্রত্যাশা পূরণ হয়নি মোরাতার

ইউভেন্তুস থেকে রিয়াল মাদ্রিদে ফেরার সময় আলভারো মোরাতার প্রত্যাশা ছিল ক্লাবটির হয়ে আরও বেশি ম্যাচ খেলার। সে আশা পূরণ না হলেও দলের প্রয়োজনে অবদান রাখতে পেরে খুশি স্পেনের এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2017, 03:11 PM
Updated : 7 May 2017, 03:23 PM

সেরি আর সফলতম ক্লাব ইউভেন্তুসে দুই মৌসুম কাটিয়ে গত বছর রিয়ালে ফেরেন ফরোয়ার্ড মোরাতা। তবে দলের প্রথম একাদশে খেলার খুব বেশি সুযোগ পাচ্ছেন না ২৪ বছর বয়সী এই খেলোয়াড়।

চোটের কারণে গ্যারেথ বেল মাঠের বাইরে থাকায় এবং ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্রাম দেওয়ায় শনিবার গ্রানাদার মাঠে রিয়ালের শুরুর একাদশে জায়গা মিলে মোরাতার। সুযোগটা দারুণভাবে কাজে লাগান তিনি।

লা লিগার ম্যাচটিতে দলের ৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন মোরাতা। চলতি লিগে তার গোল ১৫টি।

"আরও বেশি খেলতে চেয়েছিলাম কি-না? অবশ্যই, কিন্তু আমি সবসময় কোচের জন্য প্রস্তুত থাকি, যখনই আমাকে তার দরকার হয়। আর এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।"

"প্রত্যেকের মতো আমিও প্রতিটা ম্যাচের প্রতিটা সেকেন্ড খেলতে চাই। আমি সবসময় মাঠে নামতে চাই এবং গোল করতে চাই। তবে আমি জানি যে, অনেক সময় তা সম্ভব হয় না।"

"আমি আমার ব্যক্তিগত অর্জন নিয়ে ভাবি না। দলের অন্য সব খেলোয়াড়ের মতো আমিও লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জিততে চাই। মৌসুমের শেষটা খুবই কঠিন হতে যাচ্ছে। কিন্তু আমরা জানি, প্রত্যেকটা ম্যাচ জিততে পারলে আমরা দুটি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবো।"

গোল করার দিক থেকে এগিয়ে থাকলেও প্রথম একাদশের আক্রমণভাগে করিম বেনজেমাকে সরাতে পারেননি মোরাতা। তবে এটা নিয়ে কথা বলতে নারাজ তিনি।

"এটা অন্যদের কথা বলার বিষয়, আমার নয়। একজন সতীর্থের চেয়ে বেশি গোল করলাম কি-না, এটা নিয়ে আমি ভাবি না। আমি কেবল গোল করতে চাই। এরই মধ্যে আমি ২০ গোল পেয়েছি, যা ভালো একটি সংখ্যা।"

লা লিগার শিরোপা জয়ের পথেই আছে রিয়াল। লিগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৪। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্টও সমান ৮৪। তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে তারা।

শিরোপা ভাগ্য অবশ্য রিয়ালের হাতেই। নিজেদের বাকি তিন ম্যাচে ৭ পয়েন্ট পেলেই ২০১২ সালের পর আবার লা লিগার শিরোপা জিতবে মাদ্রিদের ক্লাবটি।