‘মেসির সঙ্গে চুক্তি দ্রুতই, বার্সার নতুন কোচ চূড়ান্ত’

বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তির প্রথম প্রস্তাব লিওনেল মেসি ফিরিয়ে দিয়েছেন বলে ওঠা গুঞ্জন উড়িয়ে দিয়েছেন বার্সেলোনার সহ-সভাপতি জর্দি মেস্ত্রে। তার প্রত্যাশা, আগামী কয়েক সপ্তাহের মধ্যে নতুন চুক্তিতে সই করবেন আর্জেন্টিনার অধিনায়ক। ক্লাবের পরবর্তী কোচও ঠিক হয়ে গেছে বলে জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2017, 12:43 PM
Updated : 7 May 2017, 12:43 PM

কাতালান ক্লাবটির সঙ্গে মেসির বর্তমান চুক্তি শেষ হবে ২০১৮ সালে। বর্তমানে দলের সঙ্গে তার নতুন চুক্তি নিয়ে কথা চলছে।

গত কয়েক মাস ধরে কাম্প নউয়ে মেসির ভবিষ্যৎ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। এর মধ্যে গত শুক্রবার স্পেনের ক্রীড়া দৈনিক দিয়ারো এএস তাদের প্রতিবেদনে জানায়, মৌসুম প্রতি তিন থেকে সাড়ে তিন কোটি ইউরোর মধ্যে একটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বার্সেলোনা তারকা।

মেসির নতুন চুক্তি প্রসঙ্গে টিভিথ্রিকে মেস্ত্রে বলেন, “সত্যটা হলো, সবকিছু ঠিক আছে। সবকিছু ভালোমতো শেষ হবে। মাদ্রিদে যদি তারা বলে, সমস্যা (ওঠা গুঞ্জন) আছে তাহলে তা অস্বীকার করতে পেরে আমি খুশি।”

“লিওনেল মেসির চুক্তি নবায়নের প্রক্রিয়া ঠিক পথেই আছে। ...কয়েক সপ্তাহের মধ্যে একটি খবর আসবে। একদম ঠিক তারিখ আমি বলতে পারছি না তবে বেশি সময় লাগবে না।”

চলতি মৌসুমে দলটির সঙ্গে নতুন চুক্তি করেন আক্রমণভাগের অন্য দুই তারকা লুইস সুয়ারেস ও নেইমার। তার কিছুদিন পরই, বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ নিশ্চিত করে জানান, ক্লাবের পরিকল্পনা হলো নতুন চুক্তিতে সই করার পর মেসি বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া খেলোয়াড় হবেন।

বরাবরের মতো চলতি মৌসুমেও দারুণ ছন্দে থাকা মেসি গত মাসে বার্সেলোনার হয়ে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেন। শনিবার রাতে লা লিগায় এসপানিওলের বিপক্ষে ৪-১ গোলে জেতা ম্যাচে দুবার বল জালে পাঠান তিনি। এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল ৫১টি।

এ মৌসুম শেষে বিদায় নিবেন দলটির বর্তমান কোচ লুইস এনরিকে। ক্লাবটির পরবর্তী কোচ হওয়ার সম্ভাবনায় আছেন আথলেতিক বিলবাওয়ের কোচ আরনেস্তো ভালভেরদে, এভারটনের কোচ রোনাল্ড কুমান ও এনরিকের সহকারী হুয়ান কার্লোস উনসুয়ে।

সহ সভাপতি মেস্ত্রে অবশ্য জানিয়েছেন, এরই মধ্যে এনরিকের উত্তরসূরি ঠিক করে ফেলেছেন তারা। তবে এনরিকের প্রতি সস্মান জানিয়ে এখনই তা জানাচ্ছে না কর্তৃপক্ষ।