‘বার্সেলোনার দিকে নজর নেই রিয়ালের’

গ্রানাদাকে হারিয়ে লা লিগা জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদ বার্সেলোনার বাকি ম্যাচগুলোর ফলের দিকে তাকাচ্ছে না বলে দাবি করেছেন মিডফিল্ডার কাসেমিরো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2017, 12:11 PM
Updated : 7 May 2017, 12:11 PM

হামেস রদ্রিগেস ও আলভারো মোরাতার জোড়া গোলে শনিবার গ্রানাডার মাঠে ৪-০ গোলের বিশাল জয় পায় জিনেদিন জিদানের দল। এই জয়ে ২০১২ সালের পর আবার স্প্যানিশ লিগ জয়ের জোরালো সম্ভাবনা ধরে রেখেছে তারা।

এদিনই লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও নেইমারের নৈপুণ্যে ভিয়ারিয়ালকে ৪-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখে বার্সেলোনা। ৩৬ ম্যাচে তাদের পয়েন্ট ৮৪। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্টও ৮৪। কিন্তু মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে তারা।

শিরোপা ভাগ্য অবশ্য রিয়ালের হাতেই; সেভিয়া, সেল্তা ভিগো ও মালাগার বিপক্ষে নিজেদের বাকি তিন ম্যাচে ৭ পয়েন্ট পেলেই ২০১২ সালের পর লিগ শিরোপা জিতবে তারা। বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার শেষ দুই ম্যাচের প্রতিপক্ষ লাস পালমাস ও এইবার।

তবে লিগে নিজেদের শেষ তিন ম্যাচের আগে রিয়ালকে এখন মনোযোগ দিতে হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগে। মাদ্রিদ শহরেরই অপর দল আতলেতিকো মাদ্রিদের মাঠে প্রতিযোগিতাটির সেমি-ফাইনালের ফিরতি লেগ খেলতে যাবে তারা।

লা লিগা নিয়ে ব্রাজিলিয়ান কাসেমিরো সাংবাদিকদের বলেন, “বার্সেলোনা কী করে আমরা তাতে তাকাচ্ছি না। আমরা যা করি, আমরা সেটার দিকে নজর দিচ্ছি। এটা (লা লিগা) এখনও আমাদের হাতে আছে।”

“আমরা জানি, আমাদের সবগুলো ম্যাচ জিতলে আমরাই চ্যাম্পিয়ন হবো। নিজেদের ওপর নির্ভর করার চেয়ে ভালো কোনো পথ নেই।”