লিগের তিন ম্যাচই রিয়ালের জন্য ফাইনাল: জিদান

গ্রানাদাক উড়িয়ে লা লিগার শিরোপা ভাগ্য নিজেদের হাতেই রেখেছে রিয়াল মাদ্রিদ। কোচ জিনেদিন জিদান লিগের বাকি তিন ম্যাচকে ‘ফাইনাল’ হিসেবে দেখছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2017, 06:34 AM
Updated : 7 May 2017, 12:03 PM

দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়া গত শনিবার রাতে অবনমিত হয়ে যাওয়া গ্রানাদাকে ৪-০ গোলে হারায় রিয়াল। এই জয়ে ভিয়ারিয়ালকে ৪-১ গোলে হারিয়ে ৮৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠা বার্সেলোনাকে ধরে ফেলে জিদানের দল। বার্সেলোনার চেয়ে এক ম্যাচ (৩৫টি) কম খেলা রিয়াল মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

লা লিগায় পরের তিন ম্যাচে রিয়ালের প্রতিপক্ষ সেভিয়া, সেল্তা ভিগো ও মালাগা। এই তিন ম্যাচের দুটিতে জিতলে একটি ড্র করলে হিসাব-নিকাশ ছাড়াই বার্সেলোনাকে পেছনে ফেলে শিরোপা নিজেদের করে নেবে রিয়াল। গ্রানাদাকে হারানোর পর জিদানও শিরোপা লড়াইয়ে প্রতিপক্ষ বার্সেলোনাকে নিয়ে না ভেবে এই তিন ম্যাচ নিয়ে ভাবনার কথা জানালেন।

“আমরা নিজেদের নিয়ে ভাবছি, জয় নিয়ে ভাবছি। এখনও তিনটা ফাইনাল বাকি রয়েছে।”

রোনালদোর অনুপস্থিতি রিয়ালকে অনুভব করতে দেননি হামেস রদ্রিগেস ও আলভারো মোরাতা। জোড়া গোল করেছেন দুজনে। ম্যাচ শেষে জিদান রদ্রিগেসকে একটু আলাভাবেই প্রশংসা করলেন।

“হামেস সবসময় দলের প্রতি নিবেদিত; এবং সম্ভাব্য সেরাটা দিতে চেষ্টা করে।”

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ফিরতি লেগে আতলেতিকো মাদ্রিদের মাঠে খেলতে যাবে রিয়াল। প্রথম লেগের ৩-০ ব্যবধানের জয়ে ফাইনালে এক পা দিয়ে রাখলেও জিদান ফিরতি লেগ গ্রানাদা ম্যাচের মতো সহজ হবে না বলে শিষ্যদের সতর্ক করেছেন।

“এখন আমরা বিশ্রাম নিব। বুধবারের ম্যাচ নিয়ে ভাবব, যে ম্যাচটা আজ রাতের চেয়ে আমাদের অনেক বেশি পরীক্ষা নিবে। আমাদের নিখুঁত একটা ম্যাচ খেলতে হবে।”