‘আরেকটি ব্যালন ডি’অরের কাছাকাছি রোনালদো’

মৌসুমের শেষ দিকে এসে দারুণ আলো ছড়ানো ক্রিস্তিয়ানো রোনালদো ২০১৭ সালের ডি’অর জয়ের কাছাকাছি আছেন বলে মনে করেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2017, 05:12 PM
Updated : 5 May 2017, 05:12 PM

চ্যাম্পিয়ন্স লিগে পর্তুগালের এই ফরোয়ার্ড চোখ ধাঁধানো পারফর্ম করেছেন গত দুই ম্যাচে। কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে বায়ার্ন মিউনিখের জালে করেছেন হ্যাটট্রিক। এরপর সেমি-ফাইনালে প্রথম লেগে তার হ্যাটট্রিকে নগরপ্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদকে গুঁড়িয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে রিয়াল।

শনিবার গ্রানাদার বিপক্ষে লা লিগার ম্যাচে চারটি ব্যালন ডি’অর জেতা রোনালদোকে বিশ্রাম দিতে পারেন জিদান। তবে আগের দিনের সংবাদ সম্মেলনে দলের সেরা তারকার প্রশংসায় পঞ্চমুখ হন রিয়াল কোচ।

“সব কৃতিত্ব তার (রোনালদোর)। সে অনেক ব্যালন ডি’অর জিতেছে এবং আরেকটি জয়ের কাছাকাছি রয়েছে।”

রোনালদোকে বিশ্রাম দেওয়া নিয়ে জিদান বলেন, “ক্রিস্তিয়ানোর সঙ্গে আমি অনেক কথা বলি এবং সে জানে, এখন পর্যন্ত প্রতি বছর সে ৫০, ৬০ বা ৭০টা ম্যাচ খেলে। এমন সময় আসে, যখন সেও জানে তাকে বিশ্রাম নিতে হবে। আমি সেই কোচ নই, যে ক্রিস্তিয়ানোকে বেঞ্চে বসিয়ে রাখে।”

আতলেতিকোর জালে হ্যাটট্রিক করার পর রিয়াল সমর্থকদের কাছে রোনালদো পুরান আর্তি নতুন করে জানিয়েছিলেন। অনুরোধ করেছিলেন তাকে দুয়ো না দিতে। জিদান অবশ্য মনে করেন, রিয়ালের সবাই ৩২ বয়সী এই তারকাকে শ্রদ্ধা করে।

“রিয়াল মাদ্রিদের সবাই ক্রিস্তিয়ানোকে শ্রদ্ধা করে। আসলে আপনি রোনালদোকে ভালোবাসতে পারেন, নাও ভালোবাসতে পারেন। এর মাঝামাঝি কিছু নেই এবং সে এটা জানে।”

গ্রানাদা ম্যাচের আগে শিষ্যদের সতর্ক করে দিতেও ভোলেননি জিদান। কেবল গ্রানাদা নয়, মৌসুমের শেষ ম্যাচ পর্যন্ত ছন্দ ধরে রাখার তাগিদ দিয়েছেন ফরাসি এই কোচ।

“আমরা এখনও কিছু জিতিনি। আমরা একটি-দুটি ট্রফি জিততে পারি বা কিছুই না জিততে পারি। তবে প্রতিদিন আমরা যেভাবে খেলি, শেষ ম্যাচের শেষ মিনিট পর্যন্ত অবশ্যই আমাদের সেভাবে খেলে যেতে হবে।”