'রিয়ালই সেরা'

স্পেনের রাজধানী মাদ্রিদে রিয়াল মাদ্রিদের শ্রেষ্ঠত্ব নিয়ে সন্দেহ নেই বলে মনে করেন করিম বেনজেমা। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে আতলেতিকো মাদ্রিদকে বড় ব্যবধানে হারিয়ে তারা সেটা প্রমাণ করেছে বলে মনে করেন এই ফরাসি স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2017, 03:24 PM
Updated : 3 May 2017, 04:17 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার ক্রিস্তিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকোকে ৩-০ গোলে উড়িয়ে দেয় রিয়াল। এই জয়ে ইউরোপ সেরার প্রতিযোগিতাটির ফাইনালে এক পা দিয়ে রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

মাদ্রিদ ডার্বিতে সতীর্থ রোনালদোর দুর্দান্ত নৈপুণ্যের পাশাপাশি কোনো গোল হজম না করাটাও গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন বেনজেমা।

রিয়ালের অফিসিয়াল ওয়েবসাইটকে ফ্রান্সের এই তারকা খেলোয়াড় বলেন, "আক্রমণ ও রক্ষণে আমরা খুব ভালো খেলেছি এবং প্রমাণ করেছি যে, আমরাই সেরা।"

"ভালো একটি দলের বিপক্ষে আমরা চমৎকার পারফরম্যান্স দেখিয়েছি। আমরা আমাদের জয়ের এবং ঘরের মাঠে নিজেদের জাল অক্ষত রাখার লক্ষ্য পূরণ করতে পেরেছি। যদিও চ্যাম্পিয়ন্স লিগে ফিরতি লেগটা সবসময়ই কঠিন হয়।"

ইউরোপ সেরার মঞ্চে এবার দিয়ে টানা চতুর্থবার মুখোমখি লড়ছে মাদ্রিদের এই দুই ক্লাব। আগের তিনবারেই পরাজিত দল আতলেতিকো।

২০১৩-১৪ ও ২০১৫-১৬ আসরের ফাইনালে আতলেতিকোকে হারিয়ে শিরোপা জিতে রিয়াল। মাঝে ২০১৪-১৫ আসরের কোয়ার্টার-ফাইনালেও দুই লেগ মিলিয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের ১-০ গোলে হারায় তারা।

প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে টানা দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক করা রোনালদোর প্রশংসায় বেনজেমা বলেন, "ক্রিস্তিয়ানো দারুণ এক খেলোয়াড়, দরকার হলেই সবসময় সে দলকে সহযোগিতা করে।"

রিয়ালের নজর এখন লা লিগার দিকে। আগামী শনিবার দলটি গ্রানাদার মুখোমুখি হবে।

লিগে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার পয়েন্ট ৩৫ ম্যাচে ৮১। সমান পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল।
তবে শিরোপা-ভাগ্য এখনও রিয়ালের হাতেই। বাকি চার ম্যাচে দুই পয়েন্টের বেশি না হারালেই ২০১২ সালের পর ফের লিগ শিরোপা জিতবে রিয়াল।

বেনজেমা বলেন, "আমাদের এখন ভালোভাবে বিশ্রাম নিতে হবে কারণ আমরা লা লিগা শিরোপার জন্য লড়তে যাচ্ছি। আমাদের বাকি ম্যাচগুলো কাপ ফাইনালের মতো এবং আমাদের এর সবগুলোই জিততে হবে।"