দুই রোনালদোয় ঈর্ষা জিদানের

আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে মুখোমুখি হওয়ার আগের দিন ক্রিস্তিয়ানো রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন জিনেদিন জিদান। পর্তুগিজ ফরোয়ার্ড আর ব্রাজিলের সাবেক তারকা রোনালদোর গোল করার ক্ষমতা ঈর্ষা জাগায় বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2017, 03:59 PM
Updated : 1 May 2017, 04:29 PM

জিদানের খেলোয়াড়ী জীবনও ছিল উজ্জ্বল। জাতীয় দল ফ্রান্সের হয়ে বিশ্বকাপ এবং রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগসহ অনেক শিরোপা জিতেছেন তিনি। কিন্তু ক্লাব সতীর্থ ব্রাজিলের রোনালদো ও শিষ্য রোনালদোর মতো বেশি গোল করতে না পারায় কিছুটা আফসোস এই কিংবদন্তির।

নিজের সময়ের খেলোয়াড়দের সঙ্গে পর্তুগালের তারকা রোনালদোর তুলনা করেন জিদান।

"একজন কোচ হিসেবে আমার পাওয়া খেলোয়াড়দের মধ্যে সে সেরা। দুর্ভাগ্যবশত, আমি তার সঙ্গে খেলতে পারিনি- কিন্তু আমি তার বিপক্ষে খেলেছিলাম। তার পরিসংখ্যান চমৎকার।"

"আমি ব্রাজিলিয়ান রোনালদোর সঙ্গে খেলেছি, সেও দুর্দান্ত এক খেলোয়াড় ছিল, প্রচুর গোল করতো। তাদের (দুই রোনালদো) প্রতি আমি ঈর্ষান্বিত কারণ আমি এত গোল করতে পারিনি।"

"আমি অনেক গোলে সহায়তা করেছি। আমি কেবল বল পাস দিয়েছি কিন্তু তাদের মতো গোল করার ক্ষমতা আমার ছিল না। তাই তাদের মতো অনুভূতি আমার ছিল না- তাদের মতো বল জালে পাঠানোর রোমাঞ্চও ছিল না। তারা জয়-পরাজয় নির্ধারক খেলোয়াড়।"  

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের প্রথম লেগে নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকোর মুখোমুখি হবে রিয়াল।