শেষ চারের লক্ষ্যে ম্যানইউর হোঁচট

সোয়ানসি সিটির কাছে ঘরের মাঠে ড্র করে শীর্ষ চারে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ করার লড়াইয়ে পিছিয়ে পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2017, 01:33 PM
Updated : 30 April 2017, 05:54 PM

রোববার ওল্ড ট্যাফোর্ডে অবনমন অঞ্চলের দল সোয়ানসির সঙ্গে ১-১ গোলে ড্র করে করে জোসে মরিনিয়োর দল। ওয়েইন রুনির গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর শেষ দিকে ম্যাচে সমতা টানেন সিগুর্দসন।

৩৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ইউনাইটেড। এ নিয়ে লিগে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকা দলটি আছে আগামী মৌসুমেও চ্যাম্পিয়ন্স লিগে সুযোগ না পাওয়ার শঙ্কায়।

ঘরের মাঠে শুরুতেই একটা ধাক্কা খায় ইউনাইটেড; গোড়ালির গাঁটে চোট পেয়ে মাঠ ছাড়েন লুক শ। একুয়েডরের আন্তোনিও ভালেন্সিয়াকে বদলি নামান মরিনিয়ো। চতুর্দশ মিনিটে ফের্নান্দো লরেন্তের বাঁকানো শট ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক দাভিদ দে হেয়া।

৩০তম মিনিটে প্রথম সুযোগ পায় ইউনাইটেড। অঁতনি মার্সিয়ালের শট গোলরক্ষক ঠেকালে ফিরতি বল পেয়েছিলেন জেসি লিঙ্গার্ড; কিন্তু দুর্বল শট নেন এই ইংলিশ মিডফিল্ডার। দুই মিনিট পর জর্ডান আইয়ুর জোরালো শট ঠেকিয়ে আবারও ইউনাইটডকে বাঁচান দে হেয়া।

বিরতির ঠিক আগে ওয়েইন রুনির সফল স্পটকিকে এগিয়ে যায় ইউনাইটেড। মার্কাস র্যা শফোর্ডকে গোলরক্ষক ফাবিয়ান্সকির ফাউলের অভিযোগে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। তবে টিভি রিপ্লেতে দেখা যায়, আগেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন এই ইংলিশ ফরোয়ার্ড। গোলরক্ষকের সঙ্গে তার পায়ের ছোঁয়া ছিল সামান্য।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ নষ্ট করেন রুনি। এররেরার বাড়ানো বল গোল করার মতো পজিশনে পেয়েও সতীর্থ মার্সিয়ালের গায়ে মেরে বসেন এই ইংলিশ ফরোয়ার্ড।

৭৯তম মিনিটে পুরো ওল্ড ট্র্যাফোর্ডকে থমকে দিয়ে ম্যাচে সমতা টানে সোয়ানসি। দারুণ ফ্রি-কিকে বল জালে পাঠান আইসল্যান্ডের মিডফিল্ডার সিগুর্দসন।