বায়ার্ন পরিবারকে আনচেলত্তির ধন্যবাদ

বায়ার্ন মিউনিখ টানা পঞ্চম বুন্ডেসলিগা শিরোপা জিতার পর ক্লাবটির খেলোয়াড়, কর্মকর্তা ও সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2017, 09:52 AM
Updated : 30 April 2017, 09:52 AM

শনিবার স্বাগতিক ভলফসবুর্গকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে লিগ শিরোপা নিশ্চিত করে বায়ার্ন। এতে জোড়া গোল করেন অবদান রাখেন রবের্ত লেভানদোভস্কি। একটি করে গোল করেন দাভিদ আলাবা, আরিয়েন রবেন, টমাস মুলার ও জসুয়া কিমিচ।

দলের ২৭তম লিগ শিরোপা জয়ের দিন নিজেও দারুণ এক কীর্তি গড়েছেন চলতি মৌসুমের শুরুতে জার্মানিতে পাড়ি জমানো আনচেলত্তি। প্রথম কোচ হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের চারটির শিরোপা জিতলেন ইতালির এই কোচ।

এর আগে এসি মিলানের হয়ে সেরি আ, চেলসির হয়ে প্রিমিয়ার লিগ ও পিএসজির হয়ে ফরাসি লিগ ওয়ান জিতেন ৫৭ বছর বয়সী এই কোচ।

বায়ার্নের হয়ে প্রথম শিরোপা জেতা আনচেলত্তি বলেন, “আমি খুব খুশি। অসাধারণ সব খেলোয়াড় ও সমর্থকদের এই ক্লাবে আসতে পেরে আমি ভাগ্যবান।”

“ক্লাবে আমার ওপর রুমেনিগের (বায়ার্নের সভাপতি) ও সবার জোরালো সমর্থন আছে। একজন কোচের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। আমি খুব ভাগ্যবান। আমি মনে করি, এই ক্লাব একটি পরিবার এবং আমি এই পরিবারে আছি।”

গেল দুটি সপ্তাহ বায়ার্নের জন্য খুবই হতাশাজনক ছিল। এই সময়ে দলটিকে বরুসিয়া ডর্টমুন্ডের কাছে হেরে জার্মান কাপ এবং রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে হয়েছে।

এসব ব্যর্থতার পর বুন্ডেসলিগা জয় বায়ার্ন শিবিরে স্বস্তি জোগাবে বলে বিশ্বাস আনচেলত্তির।

“আমরা আরও ভালো করতে পারি। চ্যাম্পিয়ন্স লিগ ও পোকালের (জার্মান কাপ) কিছু পরিস্থিতিতে ভাগ্য আমাদের আর একটু বেশি সহায় হতে পারতো। আমরা এটা থেকে শিখতে পারি এবং আগামী মৌসুমে আরও ভালো করতে পারি।"