তরুণ ফুটবলার নিয়ে দল গোছাল শেখ রাসেল

আপাতত ২৩ ফুটবলার নিয়ে আসন্ন মৌসুমের জন্য শেখ রাসেল ক্রীড়া চক্র দল সাজিয়েছে, যেখানে প্রাধান্য তারুণ্যের। বিদেশি খেলোয়াড় নিতে আরেকটু সময় আপেক্ষা করতে চায় দলটি। কোচ শফিকুল ইসলামও জানিয়েছেন, তারকা ফুটবলারদের পেছনে না ছুটে প্রতিশ্রুতিশীলদের নিয়ে দল গোছানোই লক্ষ্য ছিল তাদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 05:03 PM
Updated : 27 April 2017, 05:03 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে এসে বৃহস্পতিবার ঘটা করে দল গোছায় গত লিগে ‍তৃতীয় হওয়া শেখ রাসেল। এবার ক্লাবটি থেকে মোহামেডান স্পোর্টিং ক্লাবে নোঙর ফেলেছেন ফরোয়ার্ড মিথুন চৌধূরী, জাহিদ হাসান এমিলি, নির্ভরযোগ্য ডিফেন্ডার আব্দুল বাতেন কোমল। দলছুট হয়েছেন গত লিগে ৫ গোল করা জাতীয় দলের ফরোয়ার্ড শাখাওয়াত হোসেন রনিও।

থেকে যাওয়াদের মধ্যে শেখ রাসেলের আক্রমণভাগে রয়েছেন গত লিগে দুই গোল করা রুম্মন। মোহামেডান থেকে এসেছেন গত লিগে দুই গোল করা আমিনুর রহমান সজীব। গত লিগে ৪ গোল করা রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির উঠতি ফরোয়ার্ড মেহেবুব হাসান নয়নকে টেনেছে দলটি।

গত মৌসুমে উত্তর বারিধারার হয়ে চার গোল করা তরুণ মিডফিল্ডার খালেকুরজ্জামান সবুজ, ব্রাদার্স ইউনিয়নের মিডফিল্ডার কাওসার আলি রাব্বীকেও দলে ভিড়িয়েছে ২০১২-১৩ মৌসুমে ট্রেবল জেতা দলটি।

এবার দলে তারকা না থাকা নিয়ে ভাবছেন না কোচ মানিক। অভিজ্ঞ গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য, ডিফেন্ডার আতিকুর রহমান মিশু, মিডফিল্ডার মোনায়েম খান রাজুদের সঙ্গে তরুণদের মিশেলে সাফল্য পেতে আশাবাদী তিনি।

“আমরা এবার নাম বিবেচনা করিনি; তারকা খেলোয়াড়দের পেছনেও ঘুরিনি। যারা সম্ভাবনাময়, সব দিক বিবেচনা করে তাদের দলে টেনেছি। নতুন যাদের নিয়েছি, তারা গত লিগে পারফর্ম করেছে।”

“অভিজ্ঞ আর প্রতিশ্রুতিশীলদের নিয়ে আমরা সমন্বয় করেছি। আমার বিশ্বাস, দলটা যদি সঠিক লক্ষ্য নিয়ে এগুতে পারে, যারা খেলবে তাদের পারফরম্যান্সে যদি সততা থাকে, তাহলে আমরা ভালো করব।”

মানিক আশাবাদী বিদেশি কোটা কমার সুযোগটা স্থানীয়রা কাজে লাগাবে, “সাধারণত আমরা দেখি বিদেশিরা ম্যাচের ভাগ্য গড়ে দেয়। কিন্তু আমার বিশ্বাস, এবার স্থানীয়রা ক্লাবের সাফল্যে মূল ভূমিকা রাখবে।”

শেখ রাসেল ক্রীড়া চক্রের দল:

গোলকিপার: বিপ্লব ভট্টাচার্য, জিয়াউর রহমান, মাকসুদুর রহমান।

ডিফেন্ডার: আতিকুর রহমান মিশু, রাশেদুল আলম মনি, সোহেল রানা, বিশ্বনাথ ঘোষ, খালেকুরজ্জামান সবুজ, অরুপ বৈদ্য, উত্তম কুমার বনিক, ফরহাদুজ্জামান বাবু।

মিডফিল্ডার: মোনায়েম রাজু, শাহেদুল আলম শাহেদ, ফজলে রাব্বী, সবুজ বিশ্বাস, আলমগীর কবির রানা, কাওসার আলী রাব্বী, মোবারক হোসেন ভূইয়া, রাসেল মিয়া।

ফরোয়ার্ড: রুম্মন হোসেন, জুলফিকার, মেহেবুব হাসান নয়ন, আমিনুর রহমান সজীব।