লা লিগায় রিয়ালের সামনে ‘পাঁচ ফাইনাল’

মৌসুমের শেষ দিকে এসে লা লিগার শিরোপা লড়াই দারুণ জমে উঠেছে। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে টপকে শিরোপা জিততে বাকি ম্যাচগুলো খুব গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন রিয়াল মাদ্রিদের হামেস রদ্রিগেস। হাতে থাকা পাঁচ ম্যাচকে ‘ফাইনাল’ হিসেবে উল্লেখ করেছেন আক্রমণাত্মক এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 10:55 AM
Updated : 27 April 2017, 10:55 AM

লিগে বুধবার দেপোর্তিভো লা করুনার মাঠে ৬-২ গোলের বিশাল জয় পায় জিনেদিন জিদানের দল।

আক্রমণভাগের তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল আর করিম বেনজেমাকে ছাড়া খেলতে নেমেও জয় পেতে বেগ পায়নি রিয়াল। ম্যাচের দুই অর্ধে রদ্রিগেসের দুই গোলের পাশাপাশি একটি করে গোল করেন আলভারো মোরাতা, লুকাস ভাসকেস, ইসকো ও কাসেমিরো।

আগের ম্যাচে বার্সেলোনার বিপক্ষে রিয়ালের ৩-২ গোলের হারা ম্যাচেও গোল করেছিলেন রদ্রিগেস।

দেপোর্তিভোর বিপক্ষে জয়ের পর রদ্রিগেস বলেন, “আমার খুশি লাগছে এবং খুবই সন্তুষ্ট। আমরা ভালো খেলেছি, খুব তীব্রতা ও আকাঙ্ক্ষা নিয়ে খেলেছি। আমরা এখানে যা করে দেখিয়েছি তা ইতিবাচক।”

২০১২ সালের পর প্রথমবার লিগ শিরোপা জয়ের আশায় থাকা রিয়ালের পয়েন্ট এখন ৩৩ ম্যাচে ৭৮। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে শীর্ষে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তবে বাকি পাঁচ ম্যাচ জিতলে কোনো হিসাব ছাড়াই চ্যাম্পিয়ন হবে রিয়াল মাদ্রিদ।

“লা লিগায় আমাদের পাঁচটি কাপ ফাইনাল আছে। জয়ের ক্ষুধা নিয়ে এটা শুরু করতে হবে আমাদের এবং চ্যাম্পিয়ন্স লিগ নিয়েও আমাদের চিন্তা করতে হবে।”

কলম্বিয়ার তারকা রদ্রিগেসকে জিদানের অধীনে ম্যাচের শুরুর একাদশে কমই সুযোগ পান। দীর্ঘদিন ধরে দলে আরও বেশি সময় খেলার দাবি জানিয়ে আসছেন তিনি। গণমাধ্যমের খবর ২৫ বছর বয়সী এই খেলোয়াড়ের প্রতি নজর আছে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির।