আর্জেন্টিনার ফুটবলের কর্তাদের ধুয়ে দিলেন বাউসা

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা ফুটবলের কিছুই জানে না বলে সমালোচনা করেছেন বরখাস্ত হওয়া কোচ এদগার্দো বাউসা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 10:06 AM
Updated : 27 April 2017, 10:06 AM

এ মাসে লা পাসে বলিভিয়ার কাছে ২-০ গোলে হারের পর বাউসাকে ছাঁটাই করে এএফএ। ওই হারের ফলে ২০১৮ সালের বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা কঠিন হয়ে যায় আর্জেন্টিনার।
 
৫৯ বছর বয়সী বাউসার দাবি, মার্চের শেষ দিকে ক্লাওদিও তাপিয়া এএফএর সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে তিনি জানতেন তার সময় ফুরিয়ে আসার কথা।
 
তাপিয়া ও তার শ্বশুর এএফএর সহ-সভাপতি হুগো মইয়ানো আর্জেন্টিনার ট্রাকার্স ইউনিয়নের সঙ্গেও যুক্ত। লা কাপিতালকে দেওয়া এক সাক্ষাৎকারে বাউসা তাই দাবি করেন তাদের কাজের ক্ষেত্র তাই ফুটবল নয়।
 

“তারা দায়িত্ব নেওয়ার আগেই আমি জাতীয় দলের বাইরে চলে গিয়েছিলাম। তারা শুরুতে আমাকে সরাইনি, কারণ আমরা (বলিভিয়া ম্যাচের আগে) চিলিকে হারিয়েছিলাম। যদি ওই ম্যাচে চিলিকে না হারাতে পারতাম, তাহলে আমাকে ছুঁড়ে ফেলা হতো।”
“আমরা যখন ফুটবল নিয়ে কথা বলা শুরু করলাম, তিনি (তাপিয়া) আমাকে কিছুই বলেননি; কারণ, তাদের ফুটবল নিয়ে কোনো ধারণা নেই। তারা ট্রেড ইউনিয়নের লোক।”
তাপিয়া বাউসার সমালোচনার জবাবে বলেছেন, “ভালো মানুষ কথা বলে একান্তে। আমার সঙ্গে কথা বলার সুযোগ ছিল তার, কিন্তু তিনি আমাকে কিছুই বলেননি।”