কাবাডির সেমিতে নৌবাহিনী, বিজিবি, সেনাবাহিনী ও পুলিশ

স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্বে জেলা পর্যায় থেকে তিনটি দল উঠে এলেও কেউই চমক দেখাতে পারেনি। চার সার্ভিসেস দল বাংলাদেশ নৌবাহিনী, সেনাবাহিনী ও পুলিশ এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) উঠেছে সেমি-ফাইনালে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 05:07 PM
Updated : 25 April 2017, 05:07 PM

মিরপুর হোসেন শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে বিমান বাহিনীর বিপক্ষে ৭-২ ব্যবধানে জিতে ৮ পয়েন্ট নিয়ে ‘খ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে পুলিশ।

এ ম্যাচে আবার ঘটেছে অনাকাঙ্ক্ষিত কাণ্ড। প্রথমার্ধের নবম মিনিটে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে বিমান বাহিনী খেলতে অস্বীকৃতি জানায়। বাইলজ অনুসারে রেফারি ১০ মিনিট অপেক্ষা করার পর পুলিশকে জয়ী ঘোষণা করেন।

একপেশে ম্যাচে সেনাবাহিনী ১০৬-৩২ পয়েন্টে দিনাজপুর জেলাকে হারিয়েছে। তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘খ’ গ্রুপের রানার্সআপ হয়ে সেরা চারে উঠেছে তারা।

নৌবাহিনী ৪৯-২৪ পয়েন্টে বরিশাল জেলাকে হারিয়ে টানা চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে ‘ক’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে সেমি-ফাইনালে উঠেছে।

বাংলাদেশ জেল ৩৭ পয়েন্টে বাংলাদেশ ফায়ার সার্ভিসকে হারায়। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও জেলের পয়েন্ট সমান ৫ হলেও স্কোর ব্যবধানে এগিয়ে থাকায় ‘ক’ গ্রুপের রানার্সআপ হিসেবে সেরা চারে ওঠে বিজিবি।

বুধবার বিকালে প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনী। দ্বিতীয় সেমিফাইনাল খেলবে বাংলাদেশ পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ।