‘ক্লাসিকো জিতে ফেভারিট হয়ে যায়নি বার্সা’

লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়াল মাদ্রিদকে হারিয়ে শীর্ষে উঠলেও বার্সেলোনা ফেভারিট হয়ে যায়নি বলে মনে করেন কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 04:29 PM
Updated : 25 April 2017, 04:29 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার ক্লাসিকোয় যোগ করা সময়ে গোল করে বার্সেলোনাকে ৩-২ ব্যবধানের দারুণ এক জয় এনে দেন লিওনেল মেসি।

লিগে দল দুটির পয়েন্ট এখন সমান ৭৫ হলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শীর্ষে উঠে এসেছে রিয়ালের চেয়ে এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা।

বার্সেলোনার বাকি আছে আরও পাঁচটি ম্যাচ, রিয়ালের আছে ছয়টি। জিনেদিন জিদানের দল এই ছয় ম্যাচে ২ পয়েন্টের বেশি না হারালেই চ্যাম্পিয়ন হবে বার্সেলোনা সব ম্যাচ জিতলেও।

ওসাসুনার বিপক্ষে ম্যাচের আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে এনরিকে তাই বলেন, “না, আমরা মনে করছি না যে এখন আমরা ফেভারিট। আমাদের চেয়ে মাদ্রিদের একটি ম্যাচ বেশি আছে। তাই তারা আমাদের আগে চলে আসতে পারে।”

“এখন থেকে ও মৌসুমের শেষ পর্যন্ত দুই দলেরই সামনে কঠিন সময়। নিশ্চিভাবে এখানে অনেক বিস্ময় থাকবে। আমাদের প্রস্তুত থাকতে হবে এবং নিশ্চিত করতে হবে, আমরা ভুল করবো না।”

ওসাসুনার বিপক্ষে ম্যাচের পর এস্পানিওলের মাঠে খেলতে যাবে বার্সেলোনা। এরপর মে মাসের শুরুতে কাম্প নউয়ে ভিয়ারিয়ালের মুখোমুখি তারা। শিরোপা নির্ধারণে ম্যাচগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে করেন এনরিকে।                

এই সময়ে রিয়াল খেলবে অপেক্ষাকৃত কঠিন প্রতিপক্ষ ভালেন্সিয়া, সেভিয়া ও সেল্তা ভিগোর বিপক্ষে।