মেসিকে আঘাত করতে চাইনি: রামোস

রোমাঞ্চকর ক্লাসিকোয় বার্সেলোনার জয়ের নায়ক লিওনেল মেসিকে ফাউলের জন্য লাল কার্ডের প্রাপ্য ছিলেন না বলে মনে করেন রিয়ার মাদ্রিদের অধিনায়ক সের্হিও রামোস। দাবি করলেন, প্রতিপক্ষ দলের এই ফরোয়ার্ডকে ট্যাকল করার সময় খারাপ কোনো উদ্দেশ্য ছিল না তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 07:54 AM
Updated : 24 April 2017, 01:43 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে বার্সেলোনার কাছে ৩-২ গোলে হারে স্বাগতিকরা। এই জয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে রিয়ালের চেয়ে এক ম্যাচ বেশি খেলা লুইস এনরিকের দল।

ম্যাচের ৭৭তম মিনিটে বার্সেলোনা তারকা মেসিকে মাঝমাঠে দুই পায়ে ট্যাকল করার দায়ে রামোসকে সরাসরি লাল কার্ড দেখাতে দ্বিধা বোধ করেননি রেফারি আলেহান্দ্রো এরনান্দেস

রেফারির এই সিদ্ধান্তকে বাড়াবাড়ি বলছেন রিয়াল ডিফেন্ডার রামোস। ম্যাচ শেষে সাংবাদিকদের তিনি বলেন, “লাল কার্ড দেওয়াটা বেশি ছিল। আমি কারো ক্ষতি করতে যাচ্ছিলাম না। আমার মতে, এটা হলুদ কার্ড দেওয়ার মতো ছিল, লাল কার্ড নয়। কখনোই কাউকে আঘাত করার উদ্দেশ্য আমার থাকে না।”

লাল কার্ড পাওয়ার পর এই সিদ্ধান্তের বিরুদ্ধে এরনান্দেসের মুখোমুখি হন রামোস। মাঠ ছাড়ার সময় বিদ্রুপ করতেও দেখা যায় তাকে।

তবে রিয়ালের এই সেন্টার-ব্যাক জানালেন, তার ইশারা রেফারির উদ্দেশে ছিল না, ছিল বার্সেলোনা ডিফেন্ডার জেরার্দ পিকের দিকে।

“আমি মাঠ ছাড়ার সময় রেফারিকে হাততালি দেইনি। আমি পিকের সাথে কথা বলছিলাম, রেফারির সাথে নয়।

“রেফারিরা সঠিক হতে পারেন এবং মাঝে মাঝে তারা ভুলও করেন। সিদ্ধান্তটা ছিল (জয়-পরাজয়) নির্ধারক। কিন্তু আমি পিকের সাথে আলাপ করছিলাম, রেফারির সাথে নয়।”

“বার্সেলোনায় সবসময় তারা রেফারিদের প্রসঙ্গে কথা বলে। কিন্তু আমরা রেফারিদের ব্যাপারে কথা বলবো না, এটা আমাদের ধরণ না। পিকে সবসময় রেফারিদের ব্যাপারে কথা বলে। হয়তো চুপ করে থাকার চেয়ে কখনও রেফারির ব্যাপারে কথা বলাটা ভালো। কিন্তু আমি কোনো বিতর্ক শুরু করবো না।”

পিকের সঙ্গে কোনো নিজের কোনো সমস্যা নেই বলেও দাবি করলেন রামোস।