মেসি ইতিহাসের সেরা: এনরিকে

ক্লাসিকোতে আরও একবার জ্বলে উঠলেন লিওনেল মেসি; বার্সেলোনাও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মাঠে করল জয়োৎসব। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় লুইস এনরিকে বললেন, প্রিয় শিষ্য ফুটবলের ইতিহাসে তার দেখা সেরা ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 07:11 AM
Updated : 24 April 2017, 01:44 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে গত রোববার রাতে রিয়ালকে ৩-২ গোলে হারায় বার্সেলোনা। দলের জয়ে জোড়া গোল মেসির। কাসেমিরোর গোলে পিছিয়ে পড়া বার্সেলোনাকে সমতায় ফেরানো আর্জেন্টিনার এই ফরোয়ার্ড ম্যাচের শেষ মুহূর্তে দলকে জয় এনে দেন। নিজেও পৌঁছান কাতালান ক্লাবটির হয়ে ৫০০ গোল করার দারুণ মাইলফলকে।

ক্লাসিকোয় দুই দলের মধ্যে একমাত্র পার্থক্য মেসি বলে মনে করেন বার্সেলোনা কোচ।

“আমি অনেক ফুটবল দেখেছি; অনেক ভিডিও দেখেছি; খেলাটির ইতিহাসে সে সেরা খেলোয়াড়। সে পার্থক্য গড়ে দেয় এবং নিজেদের একজন হিসেবে তাকে পাওয়াটা বার্সেলোনার সব সমর্থকদের জন্য অনেক আনন্দের।”

“মেসি আমাদের সেরা খেলোয়াড়। শুধু কল্পনা করুন, এখানে সে ৫০০তম গোল পেয়েছে, সান্তিয়াগো বের্নাবেউয়ে ৯২তম মিনিটে জয়সূচক গোলটি করেছে। এটা লিওর জন্য অনেক ভালো এবং বার্সার সঙ্গে যারা জড়িত, তাদের সবার জন্যও ভালো।”

শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত খেলা মেসির কারণে মাঝমাঠের নিয়ন্ত্রণ নেওয়াটাও বার্সেলোনার জন্য সহজ হয়ে যায় বলে মনে করেন এনরিকেও।

“মাঝমাঠে আধিপত্য করার সুযোগটা সে আমাদের তৈরি করে দিয়েছিল। আমরাও চেয়েছিলাম যতটা সম্ভব তার পায়ে বল রাখতে। অনেক খেলোয়াড় থাকায় মাঝ মাঠে বল পায়ে রাখা আরও কঠিন ছিল কিন্তু সে সেটা ঠিকঠাক সামলে প্রথম গোল করল। এটা আমাদের আশা অনুযায়ী হয়েছিল।”