সেই বেনটেকের কাছে ধরাশায়ী লিভারপুল

গত মৌসুমে অ্যানফিল্ড ছেড়ে যাওয়া ক্রিস্টিয়ান বেনটেকে চেনা মাঠে ফিরে লিভারপুলের যন্ত্রণার কারণ হলেন। বেলজিয়ামের এই ফরোয়ার্ডের জোড়া গোলে প্রিমিয়ার লিগে ইয়ুর্গেন ক্লপের দলকে হারিয়েছে ক্রিস্টাল প্যালেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2017, 06:04 PM
Updated : 23 April 2017, 06:04 PM

রোববার রাতে নিজেদের মাঠে শুরুতে এগিয়ে যাওয়ার পর ২-১ গোলের এই হারে লিভারপুলের সেরা চারে থেকে লিগ শেষ করা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

২৪তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ফিলিপে কৌতিনিয়োর বাঁকানো ফ্রি-কিক কাছের পোস্ট দিয়ে জালে ঢুকলে এগিয়ে যায় স্বাগতিকরা।

৪২তম মিনিটে বেনটেকের গোলে সমতায় ফেরে ক্রিস্টাল। সতীর্থের লম্বা করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নেওয়ার পার ডান দিক থেকে ইয়োহান কাবায়ের বাড়ানো ক্রস নিখুঁত শটে জালে জড়িয়ে দেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড।

৭৪তম মিনিটে কর্নার থেকে খুব কাছ থেকে হেড করে সাবেক ক্লাবকে কোনঠাসা করে ফেলেন বেনটেকেই।

গত বছর ৫০ লাখ পাউন্ডে এই ফরোয়ার্ডকে বিক্রি করে দিয়েছিল লিভারপুল।

শেষ পর্যন্ত অলরেড খ্যাত দলটিকে লিগে ষষ্ঠ হারের স্বাদ দিয়ে মাঠ ছাড়ে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে থাকা ক্রিস্টাল। শেষ আট ম্যাচের ছয়টিতেই জিতে অবনমনের ঝুঁকি থেকে এখন অনেকটাই দূরে তারা।

৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকলেও শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগ খেলার লক্ষ্যে খানিকটা পিছিয়ে লিভারপুল। কারণ ৬৪ পয়েন্ট নিয়ে চতুর্থ ম্যানেচস্টার সিটি আর ৬৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড দুই ম্যাচ করে কম খেলেছে।

রোববার প্রথম ম্যাচে অঁতনি মার্শিয়াল ও ওয়েইন রুনির গোলে বার্নলির মাঠ থেকে ২-০ ব্যবধানে জয় নিয়ে ফিরে জোসে মরিনিয়োর ইউনাইটেড।

শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৩২ ম্যাচে ৭৫। সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শিরোপা স্বপ্ন টিকে আছে টটেনহ্যাম হটস্পারেও।