সানচেসের গোলে সিটিকে হারিয়ে ফাইনালে আর্সেনাল

অতিরিক্ত সময়ে আলেক্সিস সানচেসের গোলে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠেছে আর্সেনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2017, 04:51 PM
Updated : 23 April 2017, 05:00 PM

রোববার ওয়েম্বলি স্টেডিয়ামে ২-১ গোলে জিতে রেকর্ড ২০ বারের মতো এফএ কাপের ফাইনালে উঠল আর্সেনাল। এই স্টেডিয়ামেই আগামী ২৭ মে শিরোপা নির্ধারণী ম্যাচে আর্সেন ভেঙ্গারের দলের প্রতিপক্ষ প্রথম সেমি-ফাইনালে টটেনহ্যামকে ৪-২ গোলে হারানো চেলসি।

সিটির কোচ হিসেবে ৫০তম ম্যাচে এসে প্রথমবার আগের ম্যাচের দল অপরিবর্তিত রাখেন পেপ গুয়ার্দিওলা। ২২তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন দাভিদ সিলভা, নামেন রাহিম স্টার্লিং।

৪০তম মিনিটে স্টার্লিং বল জালে পাঠালেও রেফারি গোল বাতিল করেন। বাঁ-দিক থেকে লেরয় সানের ক্রস ডান পাশে পেয়ে শট নেন সের্হিও আগুয়েরো। গোলরক্ষক পেতর চেক তা ঠেকিয়ে দিলেও গোলমুখে বল পেয়ে জালে জড়ান স্টার্লিং। তবে সহকারী রেফারি জানান, সানের ক্রসে বল মাঠের বাইরে চলে গিয়েছিল। তবে টিভি রিপ্লেতে দেখা যায়, বল পুরোপুরি দাগ পার হয়নি।

৬২তম মিনিটে দুর্দান্ত এক প্রতি-আক্রমণে এগিয়ে যায় সিটি। প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিজেদের সীমানা থেকে উঁচু করে বল বাড়ান ইয়াইয়া তুরে। মাঝমাঠের সামনে বল নিয়ন্ত্রণে নিয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে ডান পায়ের কোনাকুনি শটে গোলরক্ষক চেককে পরাস্ত করেন আগুয়েরো।

চলতি মৌসুমে লিগে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের এটা ১৮তম গোল আর সব প্রতিযোগিতা মিলিয়ে ৩০তম।

নয় মিনিট পরেই গোলটি শোধ করে দেন নাচো মনরিল। ডান দিক থেকে অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে ডান পায়ের ভলিতে জালে পাঠান স্পেনের এই ডিফেন্ডার।

৭৯তম মিনিটে দারুণ নৈপুণ্যে দলকে বাঁচান চেক। ২২ গজ দূর থেকে তুরের জোরালো শট গোলরক্ষকের হাতে লেগে পোস্টে লাগে। দুই মিনিট পর সিটির ফের্নানদিনিয়োর হেড ক্রসবারে লাগে।

অতিরিক্ত সময়ের একাদশ মিনিটে মিনিটে আসে সানচেসের জয়সূচক গোল। মেসুত ওজিলের ফ্রি-কিক থেকে ছয় গজের বক্সে বল পেয়ে ঠিকমতো শট নিতে পারেননি ড্যানি ওয়েলব্যাক। বল বিপদমুক্ত করতে পারেননি গায়েল ক্লিশি। এই সুযোগে বল জালে পাঠিয়ে দেন নির্ধারিত ৯০ মিনিটে অনুজ্জ্বল থাকা চিলির ফরোয়ার্ড সানচেস।