জাপানের সময়টা উপভোগ করেছেন সিদ্দিকুর

শেষ রাউন্ডের আলো ঝলমলে পারফরম্যান্সে সেরা দশে থেকে প্যানাসনিক ওপেন শেষ করার পর সিদ্দিকুর রহমান জানালেন, জাপানের সময়টা দারুণ উপভোগ করেছেন তিনি। দ্বিতীয় রাউন্ডের পর চাপ ছাড়া খেলতে পারায় এসেছে এই সাফল্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2017, 10:35 AM
Updated : 23 April 2017, 10:37 AM

জাপানের চিবা কান্ট্রি ক্লাবের উমেসাতো কোর্সে রোববার চতুর্থ ও শেষ রাউন্ডে সাতটি বার্ডি করে অনেক এগিয়ে যান সিদ্দিকুর। সব মিলিয়ে পারের চেয়ে ৮ শট কম খেলে তিন জনের সঙ্গে যৌথভাবে নবম হয়েছেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার।

জাপানের এই প্রতিযোগিতায় গতবার ৭৪তম হয়েছিলেন সিদ্দিকুর। এবার নবম হয়ে এশিয়ান ট্যুরে দুটি শিরোপা জেতা এই গলফার ৩৪ হাজার ৬৫২ ডলার পেয়েছেন। এশিয়ান ট্যুরের ওয়েবসাইটে সিদ্দিকুর জানিয়েছে সাফল্যের নেপথ্যের গল্পটা।

“জাপানে এই চারটি দিন আমি আসলেই উপভোগ করেছি। আজ আমি অনেকগুলো লং পাট (দূর থেকে) হোলে ফেলতে পেরেছি, যেটা আমাকে দারুণভাবে শেষ করতে সাহায্য করেছে। আজ আমি কোনো চাপ ছাড়াই খেলেছিলাম, যেটাও আমাকে সাহায্য করেছে।”

পারের চেয়ে এক শট বেশি খেলে প্রায় ১৩ লাখ ৭০ হাজার ডলার প্রাইজমানির এই টুর্নামেন্ট শুরু করেন সিদ্দিকুর। পরের রাউন্ডে পারের চেয়ে এক শট কম খেলে বাদ পড়া এড়ানো এই গলফার জানালেন, যা একটু চাপ দ্বিতীয় রাউন্ডে অনুভব করার কথা।

“এই সপ্তাহে আমি একটা সময়ই চাপ অনুভব করেছিলাম, সেটা হচ্ছে শুক্রবারে, যেখানে আমি কাটে বাদ পড়া এড়াতে চাইছিলাম। এরপর আমি এই গলফ কোর্সে নিজেকে উপভোগ করতে শুরু করলাম এবং সেরা দশে থেকে সপ্তাহটা শেষ করতে পারায় আমি খুশি।”

এ বছরের শুরুর দিকে কুর্মিটোলার চেনা কোর্সে বাংলাদেশ ওপেনে দ্বিতীয় হয়েছিলেন সিদ্দিকুর। দেশসেরা এই গলফার জানালেন কুর্মিটোলা আর জাপানের কোর্সের আত্মবিশ্বাস তাইওয়ানে কাজে লাগাতে চান তিনি।

“আজকের এমন পারফরম্যান্স থেকে আমি অনেক আত্মবিশ্বাস পাব। বাংলাদেশে আমি দ্বিতীয় হয়েছিলাম; এই সপ্তাহে আরেকবার সেরা দশে থেকে প্রতিযোগিতা শেষ করলাম। এটা আমারা বিশ্ব র‌্যাঙ্কিংয়েও সাহায্য করবে। এখন আমি তাইওয়ানে যাব অনেক আত্মবিশ্বাস নিয়ে।”

আগামী বৃহস্পতিবার চাইনিজ তাইপেতে শুরু হবে ইয়েঙ্গডার হেরিটেজ ওপেন।