আবারও সেমিতে বিদায় টটেনহ্যামের, ফাইনালে চেলসি

আরও একবার এফএ কাপের সেমি-ফাইনাল থেকে বিদায় নিতে হলো টটেনহ্যাম হটস্পারকে। প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা দলটিকে উইলিয়ানের জোড়া গোলে হারিয়ে ফাইনালে উঠেছে চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 06:42 PM
Updated : 22 April 2017, 07:01 PM

শেষ-চারের প্রথম ম্যাচে শনিবার টটেনহ্যামকে ৪-২ গোলে হারায় প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে থাকা আন্তোনিও কোন্তের দল চেলসি।

ইংলিশ ফুটবলের দ্বিতীয় গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা এফএ কাপে এই নিয়ে টানা সাতবার সেমি-ফাইনাল থেকে ছিটকে গেল টটেনহ্যাম। ১৯৯১ সালে সবশেষ সেমি-ফাইনাল জিতেছিল তারা, আর্সেনালকে হারিয়েছিল ৩-১ গোলে। সেবার চ্যাম্পিয়নও হয় আটবারের শিরোপাজয়ীরা। 

লন্ডনের ওয়েম্বলিতে ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে দেন উইলিয়ান। পঞ্চম মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিকে গোলরক্ষক হুগো লরিসকে পরাস্ত করেন ব্রাজিলের এই মিডফিল্ডার।

এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ থাকেনি চেলসির। অষ্টাদশ মিনিটে মিডফিল্ডার ক্রিস্তিয়ান এরিকসেনের ক্রসে দারুণ হেডে দলকে সমতায় ফেরান হ্যারি কেইন।

বিরতির খানিক আগে সফল স্পটকিকে দলকে ফের এগিয়ে দেন উইলিয়ান। দক্ষিণ কোরিয়ার মিডফিল্ডার সন হিউং-মিন নিজেদের ডি-বক্সে নাইজেরিয়ার মিডফিল্ডার ভিক্তর মোজেসকে ফাউল করলে এই পেনাল্টি পায় চেলসি।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ম্যাচে আবার সমতা আনেন ডেলে আলি। ডি-বক্সে দারুণ এক ক্রস দিয়েছিলেন এরিকসেন, দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে দারুণ ক্ষিপ্রতায় ভিতরে ঢুকে টোকা দিয়ে বল জালে পাঠান ইংলিশ এই মিডফিল্ডার।

সেমি-ফাইনালের গেরো কাটানোর স্বপ্ন দেখা দলটি ৭৫তম মিনিটে ফের পিছিয়ে পড়ে। জোরালো কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এডেন হ্যাজার্ড।

এবার আর স্কোরলাইনে সমতা টানতে পারেনি টটেনহ্যাম। পাঁচ মিনিট পর ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলেন নেমানিয়া মাতিচ। হ্যাজার্ডের পাস ধরে প্রায় ৩০ গজ দূর থেকে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন সার্বিয়ার এই মিডফিল্ডার।

রোববার দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল।