অতিরিক্ত সময়ের গোলে ইউরোপা লিগের সেমিতে ম্যানইউ

ওল্ড ট্র্যাফোর্ডে মার্কাস র‌্যাশফোর্ডের অতিরিক্ত সময়ের গোলে আন্ডারলেখটকে হারিয়ে ইউরোপা লিগের সেমি-ফাইনালে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 06:41 AM
Updated : 21 April 2017, 08:50 AM

বৃহস্পতিবার কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে নিজেদের মাঠে ২-১ গোলে জিতে ম্যানচেস্টার ইউনাইটেড। বেলজিয়ামের দলটির মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফিরেছিল জোসে মরিনিয়োর দল।

ইউরোপা লিগের সেমি-ফাইনালে ওঠায় চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার আরেকটি পথ খোলা থাকল ইউনাইটেডের জন্য। প্রিমিয়ার লিগে সেরা চারে থাকার জন্য লড়াই করতে থাকা মরিনিয়োর দল ইউরোপা লিগের চ্যাম্পিয়ন্স হলে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাবে।

গত বৃহস্পতিবার রাতে পাওয়া জয়ের জন্য অবশ্য চড়া মূল্য দিতে হয়েছে ইউনাইটেডকে। ডিফেন্ডার মার্কোস রোহো ও ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচ হাঁটুতে চোট পেয়েছেন। দীর্ঘ সময় তাদের না পাওয়ার শঙ্কা আছে।

নিজেদের মাঠে দশম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে হেনরিক মাখিতারিয়ানের ডান পায়ের জোরালো শট ঠিকানা খুঁজে পেলে এগিয়ে যায় ইউনাইটেড। ৩২তম মিনিটে আন্ডারলেখটকে সমতায় ফেরান সোফিয়ানে হান্নি।

অতিরিক্ত সময়ের দ্বিতীয় অর্ধের শুরুর দিকে ফেলাইনির হেড থেকে বল পেয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে কোনাকুনি শটে ইউনাইটেডকে জয় এনে দেন ইংল্যান্ডের ফরোয়ার্ড র‌্যাশফোর্ড।

ইউরোপা লিগের সেমি-ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গী ফ্রান্সের লিঁও, নেদারল্যান্ডসের আয়াক্স আমস্টারডাম ও স্পেনের সেল্তা ভিগো।

টাইব্রেকারে ৭-৬ ব্যবধানে তুরস্কের বেসিকতাসকে হারিয়ে সেরা চারে ওঠে ফ্রান্সের লিওঁ। দ্বিতীয় লেগের নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ের খেলা শেষেও বেসিকতাস ২-১ গোলে এগিয়ে ছিল। প্রথম লেগে নিজেদের মাঠে ২-১ গোলে জিতেছিল ফ্রান্সের দলটি।

ফিরতি লেগে জার্মানির শালকের মাঠে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে ৩-২ গোলে হারলেও দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের অগ্রগামিতায় সেমি-ফাইনালে উঠেছে আয়াক্স।

ঘেন্টের মাঠে ১-১ ড্র করা সেল্তা ভিগো ৪-৩ অগ্রগামিতায় পেয়েছে সেরা চারের টিকেট।