ভেঙে পড়া নেইমারকে সান্ত্বনা আলভেসের

কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়ায় কান্নায় ভেঙে পড়া বার্সেলোনার ফরোয়ার্ড নেইমারকে ম্যাচ শেষে সান্ত্বনা দিতে এগিয়ে গিয়েছিলেন দানি আলভেস। ব্রাজিলের এই ডিফেন্ডার জানিয়েছেন, সাবেক ক্লাব সতীর্থকে এখান থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যাওয়ার পরামর্শও দিয়েছিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 03:58 PM
Updated : 20 April 2017, 04:14 PM

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের ফিরতি পর্বে ঘরের মাঠে একটানা আক্রমণ করে গেলেও গোলের দেখা পায়নি বার্সেলোনা। লিওনেল মেসি-নেইমাররা অনেকগুলো সহজ সুযোগ নষ্ট না করলে ম্যাচের চিত্র ভিন্ন হতে পারতো; কিন্তু শেষ পর্যন্ত গোলশুন্য ড্র করে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে তারা। প্রথম লেগের ৩-০ গোলের জয়ে সেমি-ফাইনালে উঠে ইউভেন্তুস।

কাম্প নউয়ের ম্যাচ শেষে সেমি-ফাইনালে ওঠার উচ্ছ্বাসে ফেটে পড়ে ইউভেন্তুসের খেলোয়াড়রা। অন্যদিকে, ছিটকে পড়ার হতাশায় নুইয়ে পড়ে বার্সেলোনার খেলোয়াড়েরা। চোখের পানি ধরে রাখতে পারেননি নেইমার। ওই সময় সতীর্থদের সঙ্গে উদযাপনে সামিল না হয়ে তার দিকে এগিয়ে যান গত বছর জুলাইয়ে বার্সেলোনা ছেড়ে ইতালির ক্লাবটিতে যোগ দেওয়া আলভেস, বন্ধুকে বুকে জড়িয়ে ধরেন।

জাতীয় দল সতীর্থকে কি বলেছিলেন আলভেস?- তিনি জানান, নেইমারকে তিনি বলেছিলেন, পরাজয় ফুটবলের একটা অংশ আর এটা তার মূল্যবান একটা অভিজ্ঞতা হিসেবে নেওয়া উচিত।

“আমি তাকে বলেছিলাম, এগুলো এরকমই হয়। ভাগ্যই আমাদের মুখোমুখি দাঁড় করিয়েছিল।”

“আজ আপনি জিতবেন, কাল আপনি হারবেন। কিন্তু এটা বড় কোনো পরাজয় নয়। পথচলায় এটাকে শিক্ষা হিসেবে নিতে হবে নেইমারকে। এইসব পরিস্থিতি থেকে আপনার নিজেকে তুলে আনতে হবে।”