নেইমারের জন্য ক্লাসিকো জিততে চান রাকিতিচ

নিষেধাজ্ঞা থাকায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকো ম্যাচ খেলতে পারছেন না বার্সেলোনা তারকা নেইমার। গুরুত্বপূর্ণ এই খেলোয়াড় না থাকলেও হতাশ নন দলের ইভান রাকিতিচ। মাঠের বাইরে থাকা সতীর্থের জন্যই ম্যাচটি জিততে চান এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 02:19 PM
Updated : 20 April 2017, 03:30 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের মুখোমুখি হবে লুইস এনরিকের দল।

লিগে মালাগার মাঠে ২-০ গোলে বার্সেলোনার হারের ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন নেইমার। নিয়মানুযায়ী এক ম্যাচের জন্য নিষিদ্ধ হওয়ার কথা ছিল তার। কিন্তু মাঠ ছাড়ার সময় চতুর্থ রেফারিকে ব্যঙ্গ করায় ব্রাজিলের এই ফরোয়ার্ডকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দেয় স্পেনের ফুটবল ফেডারেশন। তাতেই শেষ হয়ে যায় নেইমারের ক্লাসিকো খেলার আশা।

স্কাই স্পোর্টসকে এ ব্যাপারে রাকিতিচ বলেন, “আমি মনে করি না, বলার দরকার আছে যে সে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। (এই নিষেধাজ্ঞা) ভালো কিছু নয়; কিন্তু যা হয়েছে, হয়েছে। পরিস্থিতি আমাদের বুঝতে হবে এবং এগিয়ে যেতে হবে।”

বুধবার কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ইউভেন্তুসের সঙ্গে গোলশূন্য ড্র করে বার্সেলোনার বিদায় নিলে কাঁদতে দেখা যায় নেইমারকে। কাতালুনিয়ার ক্লাবটির বিপক্ষে প্রথম লেগের ৩-০ গোলের জয়ে সেমি-ফাইনালে ওঠে সেরি আ চ্যাম্পিয়নরা।

“অতীতে আমরা দেখিয়েছি, নেইমার যখন খেলে না তখনও আমরা জিততে পারি। অবশ্যই, সে আমাদের সঙ্গে থাকলে ভালো হতো। কারণ, সে বিশ্বের সেরা দুই-তিন খেলোয়াড়দের একজন।”

“আমাদের অনেক আত্মবিশ্বাস আছে এবং শক্তিশালী একটি দল আছে। আমরা চাই নেইমারকে দেখাতে, সে যখন আমাদের সঙ্গে থাকে না তখনও আমরা জিততে পারি। আশা করছি, আমরা তার জন্য একটি জয় নিয়ে যেতে পারবো।”

শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ৩১ ম্যাচে ৭৫। এক ম্যাচ বেশি খেলা বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা দ্বিতীয় স্থানে আছে ৭২ পয়েন্ট নিয়ে। রোববারের ম্যাচে জয় পেলে শিরোপার পথে আরও এগিয়ে যাবে জিনেদিন জিদানের দল।

ঘরোয়া ডাবল জয়ের সম্ভাবনা ধরে রাখতে ম্যাচটি জিততেই হবে বুঝতে পারছেন রাকিতিচ।

“আমাদের অবস্থানটা জেনেই আমরা ম্যাচটি জিততে মাদ্রিদে যাচ্ছি। জয়টা আমাদের দরকার এবং অনেক আত্মবিশ্বাস নিয়ে আমরা ওখানে যাব। গত কয়েক বছরে, এখানে ম্যাচগুলো খুব ভালো হয়েছে এবং এ বছরও এটার পুনরাবৃত্তি করতে চাই আমরা।”

অহেতুক কিছু পয়েন্ট না হারালে বার্সেলোনার জন্য মৌসুমটি আরও ভালো হতে পারতো বলে মনে করেন রাকিতিচ।