মেসিদের বিপক্ষে গোল না খেয়ে বিস্মিত বুফ্ফন

তুরিনে ইউভেন্তুস কোনো গোল খায়নি; বার্সেলোনাকে দিয়েছিল ৩টি। কাম্প নউয়ে গোল দিতে পারেনি; হজমও করতে হয়নি। তবে বার্সেলোনার মাঠ থেকে গোল না খেয়ে ফেরাটায় বেশি বিস্মিত ইউভেন্তুস গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 10:52 AM
Updated : 20 April 2017, 04:14 PM

গত বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনাকে তাদের মাঠে গোলশূন্য ড্রয়ে রুখে দেয় ইউভেন্তুস। প্রথম লেগে নিজেদের মাঠে ৩-০ গোলে জেতা ইতালির দলটি উঠেছে সেমি-ফাইনালে।

অথচ সেরা ষোলোতেই ইতিহাস গড়েছিল বার্সেলোনা। পিএসজির মাঠে ৪-০ গোলে হেরে আসা মেসি-নেইমাররা জ্বলে উঠেছিলেন কাম্প নউয়ের ফিরতি লেগে। ৬-১ ব্যবধানে জিতে ৬-৫ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার-ফাইনালে ওঠে লুইস এনরিকের দল।

ইউভেন্তুসের বিপক্ষে ফিরতি লেগে জ্বলে উঠতে পারেনি ‘এমএসএন’ ত্রয়ী। গোলের দেখাই পায়নি বার্সেলোনা। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় মিডিয়াসেট প্রিমিয়ামকে বুফ্ফন জানান তার বিস্ময়ের কথা।

“প্রথম লেগে ৩-০ গোলে জেতার পর আমি ভেবেছিলাম, আমাদের কোয়ালিফাই করার ভালো সুযোগ আছে। কিন্তু সত্যি বলতে কি, আমি কাম্প নউয়ে আসব কিন্তু কোনো গোল খাব না, এটা বিশ্বাস করিনি।”

“যখন আপনি এ ধরনের দলের মুখোমুখি হবেন, যাদের এ রকম আক্রমণভাগ আছে, আপনি ধরেই নিবেন, সবসময় একটা বা দুটো গোল হবেই। গোল করা থেকে আমরা বার্সেলোনাকে ১৮০ মিনিট আটকে রেখেছি, যার মানে আমরা ছিলাম খুবই জমাট।”

ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি আরও উন্নতির তাগাদা দিয়েছেন। ইতালির হয়ে বিশ্বকাপ জেতা কিংবদন্তি এই গোলরক্ষকও সুর মেলালেন কোচের সঙ্গে।

“কয়েক বছর আগে আমাদের বেড়ে ওঠার প্রক্রিয়া শুরু হয়েছিল এবং সেটা চালিয়ে নেওয়া দরকার। এই জয়ের পর অবশ্যই এটা থেমে যেতে পারে না বা একই অবস্থায় আটকে থাকতে পারে না।”

“সব এখন আমাদের ওপর নির্ভর করছে। আমরা উন্নতি করতে পারবো কিনা, আমাদের গন্তব্য এখন আমাদের হাতে। তবে যখন শিরোপার প্রশ্ন আসে, তখন ভাগ্যেরও হাত থাকে।”