বার্সার বিদায়ের পর কোনো ‘ফেভারিট’ দেখছেন না দিবালা

শেষ আটে ইউভেন্তুসের কাছে হেরে বিদায় নেওয়া বার্সেলোনাই এবারের চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে সমীহ করার মতো দল ছিল বলে মনে করেন পাওলো দিবালা। তাই প্রতিযোগিতাটির শিরোপা জিততে শেষ চারে কাউকেই আর এককভাবে ‘ফেভারিট’ মানছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 08:42 AM
Updated : 20 April 2017, 04:14 PM

কাম্প নউয়ে বুধবার রাতে ফিরতি লেগে বার্সেলোনার সঙ্গে গোলশূন্য ড্র করে সেমি-ফাইনালে উঠে ইউভেন্তুস। প্রথম লেগে ৩-০ গোলে জিতে এই পথে অনেকটাই এগিয়ে ছিল ইতালিয়ান চ্যাম্পিয়নরা। নিজেদের মাঠে ওই জয়ে জোড়া গোল করে বড় অবদান রেখেছিলেন দিবালা।

সেমি-ফাইনালে উঠা অপর তিন দল- আতলেতিকো মাদ্রিদ, মোনাকো ও বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। শুক্রবার ফ্রান্সের লিওঁতে শেষ চারের ড্র হবে। এর আগে কোনো দলকেই শিরোপার বড় দাবিদার মানতে নারাজ ইউভেন্তুস তারকা দিবালা।

মিডিয়াসেট প্রিমিয়ামকে দিবালা বলেন, “আমরা সবাই একসঙ্গে যখন কোয়ার্টার-ফাইনালের ড্র দেখছিলাম, তখন আমরা বার্সেলোনা ছাড়া প্রত্যেক দলকেই (প্রতিপক্ষ হিসেবে) আশা করার বিষয়ে একমত ছিলাম।”

“এখন আমি বড় কোনো ফেভারিট দেখছি না। আমি মনে করি, চার দলের সবারই পুরো রাস্তা পাড়ি দেওয়ার সমান সুযোগ আছে। দেখা যাক আমরা কাকে পাই।”

চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে মাত্র ২টি গোল হজম করেছে। দিবালার মতে, বার্সেলোনার বিপক্ষে ইউভেন্তুসের রক্ষণভাগের পারফরম্যান্স ছিল দুর্দান্ত।

“বার্সেলোনার মতো একটি দলের বিপক্ষে গোল না খাওয়া সহজ নয়। দুর্দান্ত একটি দলের বিপক্ষে এই অর্জনে আমরা খুবই খুশি।”