জয় আমাদের প্রাপ্য: রোনালদো 

রেফারির কিছু বিতর্কিত সিদ্ধান্তের জন্য বায়ার্ন মিউনিখকে হারতে হয়েছে বলে মত দলটির কোচ ও কিছু খেলোয়াড়ের। তবে ক্রিস্তিয়ানো রোনালদোর বিশ্বাস, যোগ্য দল হিসেবেই চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছে তার দল রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2017, 03:58 PM
Updated : 19 April 2017, 04:26 PM

মঙ্গলবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগের রোমাঞ্চকর লড়াই শেষ হওয়ার পর থেকেই রেফারির বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়ে শুরু হয়েছে সমালোচনা। 

এক পর্যায়ে ২-১ গোলে এগিয়ে ছিল বায়ার্ন; কিন্তু ৮৪তম মিনিটে মার্কো আসেনসিওকে ফাউলের অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ভিদাল। যদিও মনে হয়েছে এটা বৈধ ট্যাকলই ছিল। এক জন কম নিয়ে অতিরিক্ত সময়ে আর পারেনি বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা।

১০৪তম মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করার সময় অফসাইডে ছিলেন রোনালদো; কিন্তু সহকারি রেফারির তা চোখ এড়িয়ে যায়। পাঁচ মিনিট পর হ্যাটট্রিক গোল করার সময়ও তিনি অফসাইডে ছিলেন বলে বায়ার্নের দাবি। প্রতিপক্ষের এইসব অভিযোগ নিয়ে মন্তব্য করেননি রোনালদো। 

স্পেনের টিভি আন্তেনা থ্রিকে তিনি বলেন, “আমরা জানতাম, আমরা যদি ভালো না খেলি, বায়ার্ন যে কোনো মাঠে গোল করতে পারে। তারা দেখিয়েছে যে, তারা চমৎকার এক দল, কিন্তু মাদ্রিদ তো মাদ্রিদই।”
“প্রথমার্ধে আমরা একটি বা দুটি গোল করতে পারতাম; দ্বিতীয়ার্ধেও বিষয়টা একই ছিল। কিন্তু আমরা গোল খেয়ে বসলাম। মাদ্রিদ এতে অভ্যস্ত।”
“নি:সন্দেহে মাদ্রিদ ভালো খেলেছে। বায়ার্নের বিপক্ষে ছয় গোল করা সহজ নয়, আমাদের এটা (জয়) প্রাপ্য। আমরাই যোগ্য দল হিসেবে বিজয়ী।”