‘বায়ার্নের ১০ জনের বিপক্ষে ছিল রিয়ালের ১৪ জন’

রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে দলের বিদায়ে রেফারি ও তার সহকারীদের ‘বিতর্কিত’ ভূমিকায় চটেছেন বায়ার্ন মিউনিখের টমাস মুলার। প্রতিযোগিতাটির শেষ আটের ফিরতি পর্বের ম্যাচটি ‘১০ জন বনাম ১৪ জন’ এর লড়াই ছিল বলে উল্লেখ করেছেন জার্মান এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2017, 01:43 PM
Updated : 19 April 2017, 02:08 PM

মঙ্গলবার সান্তিয়াগো বের্নাবেউয়ে অতিরিক্ত সময়ে গড়ানো কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে ৪-২ গোলের জয় নিয়ে ৬-৩ ব্যবধানে এগিয়ে থেকে সেমি-ফাইনালে ওঠে রিয়াল। 

ম্যাচের নির্ধারিত সময়ে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বায়ার্ন। গত সপ্তাহে নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় প্রথম লেগে এই ব্যবধানেই হেরেছিল বুন্ডেসলিগার চ্যাম্পিয়নরা।

অতিরিক্ত সময়ে ক্রিস্তিয়ানো রোনালদো ও মার্কো আসেনসিওর গোলে জয় পায় জিনেদিন জিদানের দল, বিদায় নিতে হয় বায়ার্নকে।

ম্যাচ শেষে বায়ার্নের খেলোয়াড়রা অভিযোগ করেন, শেষ দুটি গোলের সময় রোনালদো ছিলেন অফসাইডে। আর্তুরো ভিদালকে বহিষ্কারের সিদ্ধান্তটাও ঠিক ছিল না। উল্টো রিয়াল মাদ্রিদের কাসেমিরো লাল কার্ড দেখা থেকে বেঁচে যান।

সাংবাদিকদের মুলার বলেন, “আমরা নিখুঁত পারফরম্যান্স দেখাতে পারনি। কিন্তু আপনি যদি দেখেন, ম্যাচ যেভাবে এগিয়ে যাচ্ছিলো তাতে মাঠে আমরা পুরুষোচিত আচরণ করেছি।”

টিভি রিপ্লেতে দেখা যায়, ১০৪তম মিনিটে ম্যাচে সমতা ফেরানো গোলটি করার সময় রোনালদো পরিষ্কার অফসাইডে ছিলেন। এই গোলেই বায়ার্নের সর্বনাশ দেখছেন মুলার, “১৪ জনের বিপক্ষে ১০ জন নিয়ে খেলাটা খুবই কঠিন… ২-২ সমতায় ফেরানো গোলটি ছিল সবচেয়ে বাজে, এখানে সহকারীর রেফারি পরিষ্কার দেখতে পেয়েছিলেন। গোলটি আমাদের মেরে ফেলেছে।”

“২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর মানসিকভাবে আমরা দারুণ অবস্থানে ছিলাম এবং মাঠে আমাদের ১১ জন খেলোয়াড় ছিল। কিন্তু তখনই রেফারি আমাদের পাল থেকে হাওয়া সরিয়ে দিল।”

“এখানে যা হলো, এর পর আমরা ‘এরকম ঘটেই’ এমনটা বলে বাড়ি ফিরতে পারি না।”