মৌসুমের সেরা ম্যাচ খেলতে চায় বার্সেলোনা

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে ইউভেন্তুসের মাঠে বড় ব্যবধানে হারায় সেমি-ফাইনাল নিয়ে বড় অনিশ্চয়তায় পড়েছে বার্সেলোনা। তবে হতাশ হচ্ছেন না ক্লাবটির অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা। ব্যবধান ঘুচিয়ে পরের রাউন্ডে যেতে মৌসুমের সেরা ম্যাচটি খেলার জন্য সতীর্থদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 02:35 PM
Updated : 18 April 2017, 04:08 PM

কাম্প নউয়ে বুধবার বাংলাদেশ সময় পৌনে ১টায় কাম্প নউয়ে মুখোমুখি হবে দুই দল। প্রথম লেগে ইউভেন্তুস স্টেডিয়ামে ৩-০ হারা লুইস এনরিকের দলের চাই চার গোলের ব্যবধানে হয়।

শেষ ষোলোর প্রথম লেগেও পিএসজির মাঠে ৪-০ ব্যবধানে হেরে প্রতিযোগিতাটিতে অনিশ্চয়তায় পড়েছিল লা লিগা চ্যাম্পিয়নরা। কিন্তু নিজেদের মাঠে ফিরতি লেগে ইতিহাস গড়া ৬-১ গোলের জয় নিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠে তারা।

দ্বিতীয় লেগের ম্যাচের আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে ইনিয়েস্তা বলেন, “পিএসজির বিপক্ষে ম্যাচটির সঙ্গে তুলনা করলে অনেক মিল পাওয়া যাবে। প্রথম মিনিট থেকেই ওই ম্যাচের মতো আমাদের একই মনোভাব থাকতে হবে।”

“আরও একবার ঘুরে দাঁড়ানোটা কঠিন হবে। কিন্তু আমি নিশ্চিত, এটা সম্ভব। আমাদের নিখুঁত একটি ম্যাচ খেলতে হবে। সর্বোচ্চ সংখ্যক গোলের সুযোগ সৃষ্টি করতে হবে এবং গোল করতে হবে। আমাদের সম্ভবত মৌসুমের সেরা ম্যাচটাই খেলতে হবে।”

“শুরুতেই গোল পেলে তা গতি আনবে, কিন্তু আমাদের ধৈর্য ধরতে হবে। গোল না এলে আমাদের ধৈর্য হারানো চলবে না।”

বার্সেলোনার শক্তি-সামর্থ্যের ওপর আস্থা রাখছেন ইনিয়েস্তা, “এবারের চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুস মাত্র দুটি গোল হজম করেছে। কিন্তু এটা আমাদের জন্য কিছু পরিবর্তন করছে না। আমরা জানি যে, আমাদের গোল করার ক্ষমতা আছে।”

“প্রথম লেগের ফলটা আমাদের জন্য বাজে ছিল। আমাদের যেভাবে খেলতে হতো সেভাবে পারিনি। এটা কঠিন একটি কাজ। কিন্তু ব্যাপারগুলো ঘুরিয়ে দেওয়ার মতো খেলোয়াড় আমাদের আছে। আমাদের নিখুঁত একটি ম্যাচ দরকার।”