‘বার্সার হারানোর কিছু নেই’

হারানোর কিছু নেই; তবে পাওয়ার আশা আছে বার্সেলোনার। তাই চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগের ম্যাচ সামনে রেখে দলটির ডিফেন্ডার জেরার্দ পিকে দিয়েছেন ইউভেন্তুসের জন্য সব কিছু কঠিন করে তোলার প্রতিশ্রুতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2017, 08:21 AM
Updated : 18 April 2017, 04:10 PM

আগামী ‍বুধবার কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে নিজেদের মাঠে কাম্প নউতে মুখোমুখি হবে দুই দল। তুরিনে প্রথম লেগে পাওলো দিবালা ও জর্জো কিয়েল্লিনির গোলে বার্সেলোনাকে ৩-০ ব্যবধানে হারিয়ে সেরা চারের পথে অনেকটা এগিয়ে আছে ইউভেন্তুস।

চলতি মৌসুমে ঘুরে দাঁড়ানোর দারুণ গল্প লেখা আছে বার্সেলোনারও। পিএসজির মাঠে সেরা ষোলোর প্রথম লেগে ৪-০ গোলে উড়ে যাওয়ার পর ফিরতি লেগে ৬-১ গোলের জয়ে ইতিহাস গড়ে কোয়ার্টার-ফাইনালে উঠে আসে লুইস এনরিকের দল।

পিকেও তাই আত্মবিশ্বাসী কণ্ঠে নিজেদের মাঠে অন্য এক বার্সেলোনাকে দেখা যাবে বলে দাবি করেন।

“তুরিনে দলটি (বার্সেলোনা) খেলেছিল কোনো আত্মবিশ্বাস ছাড়া এটা দলকে নরম করে দিয়েছিল। কিন্তু আমরা যদি আত্মবিশ্বাস নিয়ে খেলি, আপনারা ভিন্ন এক দলকে দেখবেন।”

“আমরা কঠিন অবস্থার মধ্যে আছে কিন্তু এই বিষয়গুলো একটা মৌসুমে হয়। আমাদের হারানোর কিছু নেই।”

ইউভেন্তুস ম্যাচের আগে লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে আত্মবিশ্বাস বাড়ানো ৩-২ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। ওই ম্যাচের পর সেরি আর চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলতে উন্মুখ পিকে প্রতিপক্ষকে মনে করিয়ে দিলেন পিএসজির বিপক্ষে পাওয়া ফিরতি লেগের সাফল্যের কথাও।

“প্রথম লেগে আমরা অল্প কয়েকটা সুযোগ পেয়েছিলাম কিন্তু আমি নিশ্চিত দ্বিতীয় লেগ ইউভেন্তুসের জন্য কঠিন হবে। এরই মধ্যে একবার আমরা তা করে দেখিয়েছি।”

আগামী শনিবার লা লিগায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে বার্সেলোনার। পিকের ভাবনায় আছে ক্লাসিকোও।

“ইউভেন্তুস আর ক্লাসিকোর মধ্যে ঘনিষ্ঠ যোগসূত্র রয়েছে। যদি আমরা বুধবার ঘুরে দাঁড়াতে পারি, এটা আমাদের আত্মবিশ্বাস দেবে। যদি না পারি, তাহলে মাদ্রিদের ম্যাচটি আমাদের জন্য আরও কঠিন হয়ে যাবে। বড় একটা সপ্তাহ হতে যাচ্ছে এটা।”