‘ইউভেন্তুসের বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারবে বার্সা'

কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ইউভেন্তুসের মাঠে বড় ব্যবধানে হারায় চলতি চ্যাম্পিয়ন্স লিগে আবারও অনিশ্চয়তায় পড়েছে বার্সেলোনা। তবে বিশ্বাস হারাচ্ছেন না ইভান রাকিতিচ। ফিরতি লেগে দলটির আরও একবার ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী এই মিডফিল্ডার। এ জন্য পাশে চান সমর্থকদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2017, 09:54 AM
Updated : 18 April 2017, 04:10 PM

মুভিস্টার প্লাসকে রকিতিচ বলেন, “অন্য ম্যাচগুলোতে আমরা যা করেছি, সেভাবে খেলতে পারলে আমরা পারবো। উদাহরণ হিসেবে বলা যায় পিএসজির বিপক্ষে আমরা যেভাবে খেলেছি। যাই হোক না কেন, আমাদের নিজেদের বিশ্বাস করতে হবে। আমাদের সমর্থকরাও আমাদের বিশ্বাস করতে পারে।”
 
গত মঙ্গলবার ক্লাব ফুটবলে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শেষ আটে প্রথম লেগের লড়াইয়ে ইউভেন্তুসের কাছে ৩-০ গোলে হারে বার্সেলোনা। ব্যবধান ঘুচিয়ে শেষ চারে উঠতে বুধবার কাম্প নউয়ে ফিরতি লেগে সেরি আ চ্যাম্পিয়নদের চার গোলের ব্যবধানে হারাতে হবে বার্সেলোনার। লড়াইয়ের আগে দলকে শেষ ষোলোর রাউণ্ড থেকে প্রেরণা নিতে বলছেন রাকিতিচ। 
 
প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরে এমন শঙ্কায় পড়েছিল লা লিগা চ্যাম্পিয়নরা। কিন্তু নিজেদের মাঠে ফিরতি লেগে ৬-১ গোলের ইতিহাস গড়া এক জয় নিয়ে শেষ আটে উঠে কাতালান ক্লাবটি।    
 
শনিবার রাতে লা লিগায় রিয়াল সোসিয়েদাদকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা লড়াইয়ে টিকে আছে বার্সেলোনা। এই জয়ে বড় অবদান ছিল লিওনেল মেসির। দুটি গোল করেছেন এই ফরোয়ার্ড; সতীর্থকে দিয়ে করিয়েছেন অপর গোলটিও। 
 
এই ম্যাচে প্রথমার্ধের শেষ দিকে দুই গোলে স্বাগতিক বার্সেলোনাকে ভয় পাইয়ে দিয়েছিল সোসিয়েদাদ। রিয়াল মাদ্রিদের সঙ্গে শিরোপা লড়াইয়ে থাকতে হলে নিজেদের বাকি ছয় ম্যাচে  তাই উন্নতির প্রয়োজন দেখছেন রাকিতিচ। 
 
সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার খেলা নিয়ে ক্রোয়েশিয়ার এই খেলোয়াড় বলেন, “এটা খুব কঠিন লড়াইয়ের একটি জয় ছিল। এটা সত্যি যে আমাদের কিছু উন্নতি করতে হবে, কিন্তু এই ম্যাচগুলোতে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো জয়ের ধারা ধরে রাখা। এই জয়ে আমরা খুব খুশি। আমাদের এভাবে চালিয়ে যেতে হবে।”