‘দিবালা-নেইমার আগামীর মেসি-রোনালদো’

বর্তমানের লিওনেল মেসি আর ক্রিস্তিয়ানো রোনালদোর মতো ভবিষ্যতে নেইমার আর পাওলো দিবালা বড় তারকা হবেন বলে মনে করছেন ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2017, 03:58 PM
Updated : 14 April 2017, 03:59 PM

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে অতিথি বার্সেলোনার বিপক্ষে ইউভেন্তুসের ৩-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন দিবালা। বৃহস্পতিবার ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করে সপ্তাহটি আরও উপভোগ্য করেছেন আর্জেন্টিনার এই তরুণ ফরোয়ার্ড।  

২০১৫ সালে পালেরমো থেকে সেরি আ চ্যাম্পিয়ন শিবিরে নাম লেখানো দিবালা দুর্দান্ত ফর্মে আছেন। চলতি মৌসুমে সেরি আ চ্যাম্পিয়নদের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় এখন পর্যন্ত ৩৬ ম্যাচ খেলে ১৬টি গোল করেছেন এই তরুণ ফরোয়ার্ড, গোলে সহায়তা করেছেন আটটি।

ইউভেন্তুসে আসার পর ২৩ বছর বয়সী খেলোয়াড় যেভাবে গড়ে উঠেছে তাতে মুগ্ধ আল্লেগ্রি। ইতালির এই কোচের বিশ্বাস, তার এই শিষ্য ও নেইমার আধুনিক ফুটবল নিয়ন্ত্রণ করবে।  

“সে ও নেইমার ভবিষ্যতে বিশ্বতারকা হবে।”

দিবালার নতুন চুক্তি নিয়ে সংবাদ সম্মেলনে ইউভেন্তুস কোচ বলেন, “আমি সন্তুষ্ট। কিন্তু যেভাবে সে গড়ে ওঠেছে এর জন্য সে সব প্রশংসা পাওয়ার দাবিদার।"

শেষ আটের প্রথম লেগে বার্সেলোনার বিপক্ষে দারুণ জয় পাওয়ায় চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল ওঠার পথ জোড়ালো করেছে ইউভেন্তুস। সেই সঙ্গে চলতি মৌসুমে ট্রেবল জয়ের সম্ভাবনাও ধরে রেখেছে দলটি।

শিষ্যদের আত্মতুষ্টিতে না ভুগে পরের ম্যাচের জন্য প্রস্তুতি নিতে আহ্বান জানিয়েছেন আল্লেগ্রি।

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগে কাম্প নউয়ে খেলতে যাওয়ার আগে শনিবার সেরি আয় পেসকারার মুখোমুখি হবে ইউভেন্তুস।