‘দেয়াল’ হয়ে জিদানকে হতাশ করেছেন নয়ার

প্রথমার্ধে শিষ্যদের খেলায় হতাশ জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদের কোচকে দ্বিতীয়ার্ধে হতাশ করেছে গোলপোস্টের নামনে দেয়াল হয়ে দাঁড়ানো বায়ার্ন মিউনিখের গোলরক্ষক মানুয়েল নয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2017, 09:25 AM
Updated : 13 April 2017, 09:25 AM

গত বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে আলিয়াঞ্জ অ্যারেনায় ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে বায়ার্নকে ২-১ গোলে হারায় রিয়াল। স্বাগতিক গোলরক্ষক নয়ার দারুণ কিছু সেভ না করলে আরও বড় ব্যবধানে জিততো অতিথিরা।

ম্যাচ শেষে জিদান প্রতিক্রিয়ায় বলেন, “এখানে জেতা সহজ নয়। প্রথমার্ধে আমরা অনেক ভুগেছি। ধৈর্য্য দেখিয়ে এবং প্রতিপক্ষে কাছ থেকে বলের নিয়ন্ত্রণ নেওয়ায় আমাদের দ্বিতীয়ার্ধ ভালো ছিল। এরপর ১০ জনের বিপক্ষে খেলা আর সহজ হয়ে গিয়েছিল।”

“দারুণ ৪৫ মিনিট কাটানোর সুযোগ আমাদের ছিল। আমরা সবাই কিছুটা হতাশ; কেননা, আমরা দ্বিতীয়ার্ধে অনেক সুযোগ পেয়েছিলাম কিন্তু আমরা এমন একজন গোলরক্ষকের বিপক্ষে খেলেছি যে একটা দেয়াল।”

বিরতির ঠিক আগে ফ্রাংক রিবেরির শট দানি কারভাহালের বুকে লাগলেও হ্যান্ডবল নির্দেশ করে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। বায়ার্নকে এগিয়ে নেওয়া আর্তুরো ভিদাল স্পট কিকের সুযোগ উড়িয়ে মেরে নষ্ট করেন। জিদান অবশ্য পেনাল্টি ইস্যুতে রেফারির সরাসরি সমালোচনায় যাননি।

“এটা পেনাল্টি ছিল না কিন্তু ফুটবলে এটা হয় এবং এটা ২-০ হতে পারত। বিরতির সময় তাই মাত্র ১-০ গোলে পিছিয়ে থাকায় আমরা খুশি ছিলাম।”

সান্তিয়াগো বের্নাবেউয়ে ফিরতি লেগের ম্যাচে এখন জিদানের মনোযোগ।

“এটা ইতিবাচক ফল কিন্তু এখনও ফিরতি লেগের ম্যাচ রয়েছে এবং (পরের ধাপে যেতে হলে) সেটা খেলতে হবে।”