‘আসল সমর্থকরা আমার সামর্থ্যে সন্দেহ করে না’

সমালোচকদের কথা কানে তোলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। শুধু বিশ্বাস করেন, যারা সত্যিকারের সমর্থক, তারা তার সামর্থ্য নিয়ে সন্দেহ করে না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2017, 08:45 AM
Updated : 13 April 2017, 08:46 AM

গত বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে আলিয়াঞ্জ অ্যারেনায় রোনালদোর জোড়া গোলে বায়ার্ন মিউনিখকে ২-১ গোলে হারায় রিয়াল।

গত সেপ্টেম্বর থেকে চ্যাম্পিয়ন্স লিগে চলা গোল খরা কাটানোর পাশাপাশি প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোপীয় ক্লাব প্রতিযোগিতায় শততম গোলের মাইলফলকে পৌঁছান এই পর্তুগিজ ফরোয়ার্ড। ম্যাচ শেষে সমর্থক ও সমালোচকদের নিয়ে নিজের ভাবনাটা জানান ৩২ বছর বয়সী রোনালদো।

“আমি জানি না, কে আমার সামর্থ্য নিয়ে সন্দেহ করে। যারা ক্রিস্তিয়ানোকে ভালোবাসে, তাদের কোনো সন্দেহ নেই।”

রোনালদো জানান বায়ার্নের বিপক্ষে রেকর্ডটি হওয়ায় তার খুশিটা আরও বেশি।

“আমি ‍খুশি। এই রেকর্ডটি গড়তে চেয়েছিলাম। সেটা করতে পারাটা সম্মানের এবং বায়ার্নের মতো একটি দলের বিপক্ষে সেটা গড়তে পারা আরও ভালো।”

আর্তুরো ভিদালের গোলে শুরুতে পিছিয়ে পড়ে রিয়াল। পরে চিলির এই ফরোয়ার্ড পেনাল্টি থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হওয়ায় ব্যবধান দ্বিগুণ করে নিতে পারেননি বায়ার্ন। রোনালদো কথা বললেন ভিদালের পেনাল্টি মিস নিয়েও।

“এখানে (আলিয়াঞ্জ অ্যারেনায়) খুব ভালো একটা দলের বিপক্ষে খেলা সহজ নয়, প্রথমার্ধে ১-০ তে পিছিয়ে থাকার পর।”

“ফুটবল এরকমই। যদি ভিদাল পেনাল্টি থেকে গোল করত, তাহলে ম্যাচটা ভিন্ন হতে পারত। ফুটবল বিস্ময়ে ভরা একটি বাক্স এবং পাঁচ মিনিটেই সবকিছু বদলে যেতে পারে।”

ফিরতি লেগের ম্যাচ রিয়াল খেলবে নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে। সেমি-ফাইনালে এক পা দিয়ে রাখলেও ওই ম্যাচ নিয়ে সতীর্থদের যেন একটু সতর্কও করলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

“আমরা আসলেই ভালো খেলেছি, দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করেছি এবং তাতে ম্যাচটা আমাদের জন্য আরও সহজ হয়ে যায়। এটা প্রাপ্য জয় এবং দ্বিতীয় লেগ সবকিছুর জন্যই উন্মুক্ত।”