‘শুরু থেকেই আক্রমণে যাবে বায়ার্ন’

তিন বছর আগে বায়ার্ন মিউনিখের হয়ে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলা সেই ম্যাচের কথা মনে আছে টনি ক্রুসের। বর্তমানে রিয়ালে খেলা এই জার্মান মিডফিল্ডার ভালো করেই বোঝেন তার সাবেক ক্লাবকে। এ কারণেই তার মনে হচ্ছে, আলিয়াঞ্জ অ্যারেনাতে বায়ার্ন শুরু থেকে চড়াও হবে তাদের ওপর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2017, 09:13 PM
Updated : 11 April 2017, 09:13 PM

আগামী বুধবার বাংলাদেশ সময় পৌনে একটায় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে বায়ার্নের মাঠে খেলতে নামবে রিয়াল। ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে নিজের সাবেক ক্লাব নিয়ে কথা বলেন ক্রুস।

তিন বছর আগের সেমি-ফাইনালে ‍দুই লেগে মিলিয়ে রিয়াল জিতেছিল ৫-০ ব্যবধানে। পরে ইউরোপ শ্রেষ্ঠত্বের দশম শিরোপাও জিতেছিল তারা।  ওই দুই ম্যাচে বায়ার্নের হয়ে ১৮০ মিনিট খেলেছিলেন ক্রুস। এবার তার প্রতিপক্ষ বায়ার্ন!

২৭ বছর বয়সী এই মিডফিল্ডারের বিশ্বাস, কার্লো আনচেলোত্তির অধীনেও বায়ার্ন খেলবে আগের মতোই।

“বায়ার্ন কি করতে চাইবে, সেটা সহজেই অনুমেয়। আমি মনে করি, শুরু থেকে তারা আমাদেরকে আক্রমণ করবে এবং ওপরে উঠে আমাদের চেপে ধরার চেষ্টার করবে।”

“তবে পুরো নব্বই মিনিট নয়, যেটা গুয়ার্দিওলার অধীনে তারা করেছিল, তারা একটু পিছু হটবে কিন্তু নিজেদের মাঠে তারা আমাদের অনেক চাপ দিবে।”

দলের সর্বোচ্চ গোলদাতা রবের্ত লেভানদোভস্কির কাঁধের চোট নিয়ে দুর্ভাবনা আছে আনচেলোত্তির। সংবাদ সম্মেলনে কোচও মজা করে বলেছেন, তার চাওয়া রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদো বেঞ্চে, করিম বেনজেমা স্ট্যান্ডে আর গ্যারেথ বেল যেন বাসায় বসে থাকে। অবশ্য ক্রুসের চাওয়া অন্যরকম।

“চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন-রিয়াল মুখোমুখি, তো আমি চাই, ‍দুই দলই পুরো শক্তি নিয়ে নামুক।”

বায়ার্নের মাঠ থেকে জয় নিয়ে ফেরার লক্ষ্যটাও জানাতে ভোলেননি ক্রুস, “আমি চ্যালেঞ্জ পছন্দ করি। আমরা রিয়াল মাদ্রিদ এবং বায়ার্নের কাছ থেকে ম্যাচটা আমাদের বের করে নিতে হবে।”