ক্লাসিকো খেলতে পারবেন না নিষিদ্ধ নেইমার

লা লিগায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে নেইমারকে ছাড়াই খেলতে হবে বার্সেলোনাকে। সহকারী রেফারিকে ব্যঙ্গ করায় ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ডকে তিন ম্যাচ নিষিদ্ধ করেছে স্পেনের ফুটবল ফেডারেশন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2017, 04:36 PM
Updated : 11 April 2017, 04:37 PM

মালাগার বিপক্ষে ২-০ গোলে হেরে যাওয়া ম্যাচে দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন নেইমার।

নিয়ম অনুযায়ী দুই হলুদ কার্ডের জন্য এক ম্যাচ নিষিদ্ধ হওয়ার কথা ছিল। কিন্তু রেফারির ম্যাচ রিপোর্টে মাঠ ছাড়ার সময় চতুর্থ রেফারিকে নেইমারের ব্যঙ্গ করার বিষয়টি থাকায় মোট তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন তিনি।

এখন লিগে রিয়াল সোসিয়েদাদ, রিয়াল মাদ্রিদ ও ওসাসুনার বিপক্ষে খেলতে পারবেন না নেইমার।

আগামী ২৩ এপ্রিল সান্তিয়াগো বের্নাবেউয়ের রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা।

নেইমারের বহিষ্কার নিয়ে এর আগে ক্ষোভের কথা জানিয়েছিলেন কোচ লুইস এনরিকে।

“কিছু ম্যাচে আমাদের খুব সতর্ক হতে হবে; কেননা, সেখানে পেছন থেকে শক্ত কিছু ট্যাকল হয়েছে, কিন্তু তার ফল হিসেবে হলুদ কার্ড দেওয়া হয়নি; এমনকি, সেগুলো নিশ্চিতভাবেই ছিল কার্ড দেওয়ার যোগ্য এবং এরপর আপনি জুতোর ফিতে বাঁধতে গিয়ে হলুদ কার্ড পাচ্ছেন।”

“এটা খুবই অস্বাভাবিক বিষয় যে, একটা দল শক্তিনির্ভর ফুটবল না খেলেও ধারণার বাইরে হলুদ কার্ড পেল। বিশেষ করে যখন প্রতিপক্ষ অসংখ্য ফাউল করল কিন্তু কোনো হলুদ কার্ড পেল না।”

মালাগার বিপক্ষে ৬৫তম মিনিটে দিয়েগো লরেন্তেকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় নেইমারকে। এর আগে প্রতিপক্ষের একটি ফ্রি-কিকের সময় বলের সামনে জুতার ফিতে বাঁধতে গিয়ে প্রথম হলুদ কার্ড পান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।