বার্সেলোনার বিপক্ষে আক্রমণের ছক ইউভেন্তুসের

বার্সেলোনার বিপক্ষে শুধু রক্ষণে জোর নয়, গোল পাওয়ার লক্ষ্যে ইউভেন্তুস আক্রমণাত্মকও খেলবে বলে জানিয়েছেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। আক্রমণভাগে নির্ভরযোগ্য তিন যোদ্ধা গনসালো হিগুয়াইন, পাওলো দিবালা ও মারিও মানজুকিচকে রাখার কথাও জানিয়েছেন ইতালিয়ান চ্যাম্পিয়নদের কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2017, 10:50 AM
Updated : 11 April 2017, 11:11 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে বার্সেলোনার মুখোমুখি হবে ইউভেন্তুস। গোল হজম না করে প্রতিপক্ষের জালে গোল পাওয়ার ছক কষার কথা জানিয়েছেন আল্লেগ্রি।

“আমি ফরমেশন বলব না কিন্তু সামনে চার জন হুয়ান কুয়াদ্রাদো, দিবালা, মানজুকিচ ও হিগুয়াইন শুরু থেকে খেলবে। যখন আপনি নিজেদের মাঠে প্রথম লেগের ম্যাচ খেলবেন...গোল না খাওয়াটা সবসময় ভালো।”

“এটা সহজ হবে না। তাদের চেয়ে বেশি গোল করার চেষ্টা করতে হবে আমাদের। আপনি আশা করতে পারেন না যে, বার্সেলোনার সঙ্গে দুইবার ০-০ ড্র করা যাবে এবং পেনাল্টিতে জেতা যাবে।”

সেরি আয় নিজেদের মাঠে টানা ৩২ ম্যাচ জেতা ইউভেন্তুস চ্যাম্পিয়ন্স লিগেও গত চার বছরে নিজেদের মাঠে হারেনি।

২০১৫ সালে বার্লিনে হওয়া চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনার কাছে হারা ইউভেন্তুস চলতি প্রতিযোগিতায়ও দেখিয়েছে তাদের রক্ষণের দৃঢ়তা। এ পর্যন্ত মাত্র দুই গোল হজম করেছে দলটি।

চলতি মৌসুমে ইউভেন্তুসের হয়ে ১৪ গোল করেছেন দিবালা। আর্জেন্টিনার এই উঠতি ফরোয়ার্ডের মধ্যে বার্সেলোনার মেসির ছায়া দেখেন অনেকে। আল্লেগ্রিও ম্যাচের আগে দিবালার প্রশংসায় পঞ্চমুখ হলেন।

“দিবালা? ইউভেন্তুসে এসে সে অনেক এগিয়েছে। মেসি বিশ্বসেরা এবং অনেক বছর ধরে সেরা আছে। দিবালা তরুণ এবং দ্রুত বেড়ে ‍উঠছে। নেইমারের সঙ্গে সেও বিশ্বসেরাদের মধ্যে থাকতে পারে।”