রিয়ালের পাল্টা আক্রমণ নিয়ে সতর্ক বায়ার্ন

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে দলটির পাল্টা আক্রমণ নিয়ে সতর্ক থাকার কথা জানিয়েছেন বায়ার্ন মিউনিখ তারকা ফিলিপ লাম।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2017, 04:15 PM
Updated : 10 April 2017, 04:15 PM

নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় শেষ আটের প্রথম লেগে বর্তমান চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে বায়ার্ন। 
 
ইউরোপ সেরা প্রতিযোগিতাটিতে সবশেষ দুই দল মুখোমুখি হয়েছিল তিন বছর আগে। সেবার বুন্ডেসলিগার সবচেয়ে সফল দলটিকে দুই লেগ মিলিয়ে ৫-০ গোলে গুঁড়িয়ে দিয়ে ফাইনালে ওঠে রিয়াল।
 
এবার রিয়ালের মুখোমুখি হওয়ার আগে দলটির পাল্টা আক্রমণ নিয়ে বেশ সতর্ক বায়ার্ন অধিনায়ক লাম। কিকার স্পোর্টসকে তিনি বলেন, “চ্যাম্পিয়ন্স লিগ কঠিন একটি প্রতিযোগিতা, যেখানে আমাদের পাল্টা আক্রমণের শিকার হওয়া এড়িয়ে চলতে হবে; গতবার তাদের সঙ্গে খেলায় যা হযেছিল।”
 
রিয়ালের বিপক্ষে নিজেদের কৌশল প্রসঙ্গে ২০১৪ সালে বিশ্বকাপ জয়ে জার্মানির নেতৃত্ব দেওয়া এই ডিফেন্সিভ মিডফিল্ডার বলেন, “রক্ষণভাগে প্রত্যেকে যদি আমাদের পজিশনগুলো নিয়ন্ত্রণ করতে পারে, তাহলে পাল্টা আক্রমণ এড়ানোর সম্ভাবনা থাকবে।”
 
চলতি মৌসুম শেষেই অবসরের ঘোষণা দেবেন লাম। এটাই তার শেষ চ্যাম্পিয়ন্স লিগ।
 
প্রতিপক্ষ রিয়ালের বিপক্ষে সতীর্থদের ভূমিকা নিয়ে ৩৪ বছর বয়সী এই খেলোয়াড় বলেন, “আমাদের দলের প্রত্যেককে নিজেদের সেরাটা দিতে হবে। কারণ, প্রতিটা পজিশনে বিশ্বমানের খেলোয়াড় আছে আমরা এমন একটি দলের বিপক্ষে খেলতে যাচ্ছি। আর এই কারণেই দল হিসেবে আমাদের অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে।”