ইব্রাহিমোভিচের নৈপুণ্যে জয়ে ফিরল ইউনাইটেড

টানা দুই ম্যাচে পয়েন্ট হারানোর পর জয়ের পথে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। জ্লাতান ইব্রাহিমোভিচ নৈপুণ্যে লিগ টেবিলের তলানিতে থাকা সান্ডারল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2017, 02:39 PM
Updated : 9 April 2017, 02:46 PM

রোববার সান্ডারল্যান্ডের মাঠে প্রথমার্ধে দলকে এগিয়ে দেন ইব্রাহিমোভিচ। আর শেষদিকে মার্কাস র‌্যাশফোর্ডের করা তৃতীয় গোলটিতে অবদান রাখেন সুইডেনের এই স্ট্রাইকার। মাঝে দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করা গোলটি করেন হেনরিখ মিখিতারিয়ান।

এই নিয়ে টানা ২১ ম্যাচ অপরাজিত থাকলো ম্যানচেস্টার ইউনাইটেড। অবশ্য এর ১০টিই ড্র।

প্রতিপক্ষের মাঠে ৩০তম মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। একটু আড়াআড়ি দৌড়ে সামনে থাকা দুইজনকে ফাঁকি দিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইব্রাহিমোভিচ।

এ মৌসুমে লিগে এটা ইব্রাহিমোভিচের ১৭তম গোল, সব প্রতিযোগিতা মিলিয়ে হলো ২৮টি।

৪০তম মিনিটে পাল্টা আক্রমণে নাইজেরিয়ার ফরোয়ার্ড ভিক্টরের শট দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন অতিথি গোলরক্ষক সের্হিও রোমেরো। তিন মিনিট পর আন্দের এররেরাকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন সান্ডারল্যান্ডের মিডফিল্ডার সেবাস্তিয়ান লারসন।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে মরিনিয়োর দল। সামনে থাকা ডিফেন্ডার লামিনে কোনের দুই পায়ের ফাঁক দিয়ে নীচু শটে বল জালে পাঠান আর্মেনিয়ার মিডফিল্ডার মিখিতারিয়ান।

৮৯তম মিনিটে ইব্রাহিমোভিচের বাড়ানো বল পেয়ে কাছ থেকে জয় নিশ্চিত করেন র‌্যাশফোর্ড। এ বছর লিগে এই ইংলিশ ফরোয়ার্ডের এটা প্রথম গোল।

এই জয়ে ৩০ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে আর্সেনালকে টপকে পঞ্চম স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ কম খেলা গানারদের পয়েন্ট ৫৪।

৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে টটেনহ্যাম হটস্পার।

৩২ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লিভারপুল। ৩১ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ম্যানচেস্টার সিটি।