মনোযোগের ঘাটতিতে হতাশ রিয়াল কোচ

নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচের অধিকাংশ সময় তুলনামুলক ভালো খেলেও শেষদিকে গোল খেয়ে পয়েন্ট হারানোয় হতাশ জিনেদিন জিদান। শিষ্যদের মনোযোগের ঘাটতি ছিল বলে মনে করছেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2017, 09:26 AM
Updated : 9 April 2017, 12:31 PM

শনিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে ৫২তম মিনিটে পেপের হেডে এগিয়ে যায় রিয়াল। ব্যবধান ধরে রেখে জয়ের পথেই ছিল স্বাগতিকরা; কিন্তু ৮৫তম মিনিটে গ্রিজমানের গোলে সমতায় ফেরে আতলেতিকো মাদ্রিদ। দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে বদলি ফরোয়ার্ড আনহেল কোররেয়ার বাড়ানো বল নাভাসের নাগালের বাইরে গিয়ে জালে পাঠান এই ফরাসি এই ফরোয়ার্ড।

ভুলের কারণে গুরুত্বপূর্ণ দুটি পয়েন্ট হারানোর হতাশা লুকোননি জিদান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বলেন, “আমি গোলটি দেখেছি, আমরা ভালোমতো রক্ষণ করিনি।”

“আমাদের অবস্থান বাজে ছিল। বিস্তারিত আমাদের পর্যালোচনা করতে হবে। আজ আমরা সবাই একটু হতাশ। এটা ড্র, কিন্তু আমরা দুটি পয়েন্ট হারিয়েছি। আমরা যেমন খেলেছি তাতে সহজেই তিনটি পয়েন্ট নিতে পারতাম। আমাদের একটু বেশিই প্রাপ্য ছিল, তবে এটাই ফুটবল।”

“আমরা দারুণ একটি ম্যাচ খেলেছি, কিন্তু শেষ পাঁচ মিনিটে আমাদের মনোযোগে ঘাটতি ছিল। আপনারা বলতে পারেন না যে, আতলেতিকো আজ ভালো খেলেছে, আমরা ভালো খেলেছি। আরেকটু নির্ভার হতে আমাদের দ্বিতীয় গোল করার দরকার ছিল। শেষ দিকে আমরা ভুগেছি, বাজে রক্ষণ করেছি...।”

ঘরের মাঠে পয়েন্ট হারানোর ফলে লিগের শীর্ষস্থান হারানোর শঙ্কায় পড়ে গিয়েছিল রিয়াল। তবে পরের ম্যাচে মালাগার মাঠে বার্সেলোনা হেরে যাওয়ায় শীর্ষেই আছে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

শীর্ষস্থান ধরে রাখা রিয়ালের পয়েন্ট ৩০ ম্যাচে ৭২। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়।

৩১ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আতলেতিকো। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে সেভিয়া।