নেইমারের লালকার্ডে ক্ষুব্ধ এনরিকে

মালাগার কাছে হেরে আসা ম্যাচে নেইমারের পাওয়া লালকার্ড নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2017, 08:38 AM
Updated : 9 April 2017, 12:30 PM

গত শনিবার রাতে মালাগার কাছে লা লিগার ম্যাচে ২-০ গোলে হারে বার্সেলোনা। ওই ম্যাচের ৬৫তম মিনিটে দিয়েগো লরেন্তেকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার। এর আগে প্রতিপক্ষের একটি ফ্রি-কিকের সময় বলের সামনে জুতার ফিতে বাঁধতে গিয়ে প্রথম হলুদ কার্ড পান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

ব্রাজিলের দল সান্তোস ছেড়ে বার্সেলোনাতে যোগ দেওয়া নেইমার এই প্রথম লালকার্ড পেলেন। নেইমারের বহিষ্কারের বিষয়টি মেনে নিতে পারছেন না এনরিকে।

“আমি বিশ্বাস করি, কি হলে একটা হলুদ কার্ড দেওয়া হবে তার ব্যাখ্যাটা খুবই বিশেষ কিছু।”

“কিছু ম্যাচে আমাদের খুব সতর্ক হতে হবে; কেননা, সেখানে পেছন থেকে শক্ত কিছু ট্যাকল হয়েছে, কিন্তু তার ফল হিসেবে হলুদ কার্ড দেওয়া হয়নি; এমনকি, সেগুলো নিশ্চিতভাবেই ছিল কার্ড দেওয়ার যোগ্য এবং এরপর আপনি জুতোর ফিতে বাঁধতে গিয়ে হলুদ কার্ড পাচ্ছেন।”

সরাসরি রেফারির সমালোচনা না করলেও এনরিকে জানান, এ ধরনের পরিস্থিতির সঙ্গে তার দল অভ্যস্ত হয়ে পড়েছে।

“এটা খুবই অস্বাভাবিক বিষয় যে, একটা দল শক্তিনির্ভর ফুটবল না খেলেও ধারণার বাইরে হলুদ কার্ড পেল। বিশেষ করে যখন প্রতিপক্ষ অসংখ্য ফাউল করল কিন্তু কোনো হলুদ কার্ড পেল না।”

“এটা অদ্ভুত কিন্তু আমরা এর সঙ্গে অভ্যস্ত।”

এই লালকার্ডের জন্য লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার পরের ম্যাচ খেলতে পারবেন না নেইমার। অবশ্য সহকারী রেফারিকে ব্যঙ্গ করায় ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের শাস্তি আরও বাড়তে পারে।