শিরোপার আরও কাছাকাছি চেলসি

এএফসি বোর্নমাউথের মাঠ থেকে সহজ জয় নিয়ে ফিরেছে চেলসি। এ জয়ে প্রিমিয়ার লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে আরেকধাপ এগিয়েছে আন্তোনিও কন্তের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2017, 06:37 PM
Updated : 8 April 2017, 06:51 PM

শনিবার রাতে বোর্নমাউথের মাঠে ৩-১ গোলে জেতে চেলসি। ৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। নিজেদের মাঠে ওয়াটফোর্ডকে ৪-০ ব্যবধানে হারানো টটেনহ্যাম হটস্পার ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

বোর্নমাউথের মাঠে সপ্তদশ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় চেলসি। ভিক্টোর মোজেসের নীচু ক্রস নিয়ন্ত্রণে নিয়ে শরীরটা ঘুরিয়ে দিয়েগো কস্তার নেওয়া শট অ্যাডাম স্মিথের মাথায় লেগে ঠিকানা খুঁজে পায়।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে শিরোপার পথে ছুটে চলা চেলসি। এনগোলো কঁতের বাড়ানো বল নিয়ে দ্রুত আক্রমণে ওঠা এডেন হ্যাজার্ড গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন। চলতি লিগে বেলজিয়ামের এই ফরোয়ার্ডের এটি ১৪তম গোল।

৪২তম মিনিটে ম্যাচে ফেরা গোল পায় বোর্নমাউথ। ডি বক্সের ডান দিকের একটু ওপর থেকে জশুয়া কিংয়ের শট গোলরক্ষককে পরাস্ত করে। ১১ ম্যাচে নরওয়ের এই মিডফিল্ডারের এটি দশম গোল।

৬৮তম মিনিটে লিগে নিজেদের ২৪তম জয় অনেকটাই নিশ্চিত করে নেয় চেলসি। ডি বক্সের বাইরে থেকে মার্কোস আলোনসোর ফ্রি কিক গোলরক্ষককে প্রতিরোধের কোনো সুযোগ না দিয়ে ঠিকানা খুঁজে নেয়।

শনিবার হাল সিটির বিপক্ষে ৩-১ গোলে জিতে ৩১ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি। স্টোক সিটির মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরা লিভারপুল ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয়।