কোচের উপর আস্থা আর্জেন্টিনার

বাছাই পর্বে পঞ্চম স্থানে থাকায় ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা রয়েছে আর্জেন্টিনার। স্বাভাবিকভাবেই চাপে আছেন কোচ এদগার্দো বাউসা। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) তার উপর আস্থা রাখার কথা জানিয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2017, 08:51 AM
Updated : 7 April 2017, 08:51 AM

বিশ্বকাপ বাছাইয়ের দক্ষিণ আমেরিকা অঞ্চলে নিজেদের সবশেষ ম্যাচে বলিভিয়ার কাছে ২-০ গোলে হারে আর্জেন্টিনা। সেই থেকে গুঞ্জন চলছে, বাউসাকে কোচের পদ ছাড়তে হতে পারে।

বাউসার সঙ্গে আলোচনার পর এএফএর নতুন সভাপতি ক্লাওদিও তাপিয়া বৃহস্পতিবার সে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন।

“সে-ই কোচ, যার হাতে এখন জাতীয় দলটা আছে। দুই পক্ষের মধ্যে একটা চুক্তিও আছে। আমাদের কাজ চালিয়ে যেতে হবে এবং পরস্পরকে আরও জানতে হবে।”

বিশ্বকাপ বাছাইয়ে ১৪ ম্যাচের মধ্যে আর্জেন্টিনার জয় ছয়টি। মূল পর্বে ওঠার জন্য বাউসার হাতে রয়েছে চারটি ম্যাচ। তাপিয়া জানান কোচের কাজে সন্তুষ্ট তিনি।

আগামী অগাস্টে উরুগুয়ে ও সেপ্টেম্বরে ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার। তার আগে জুনে অস্ট্রেলিয়াতে ব্রাজিলের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে তারা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ১৪ ম্যাচ খেলে আর্জেন্টিনার পয়েন্ট এখন ২২। বাকি আর চার ম্যাচ।

ব্রাজিল ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে সবার আগে বিশ্বকাপের মূল পর্বের টিকেট নিশ্চিত করে ফেলেছে।

২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে কলম্বিয়া। ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উরুগুয়ে। সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে চতুর্থ স্থানে চিলি।

দক্ষিণ আমেরিকা থেকে পয়েন্ট টেবিলের প্রথম চার দল সরাসরি রাশিয়ায় যাবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।