অনেক পরিবর্তনে ঝুঁকি দেখছেন না জিদান

লেগানেসের বিপক্ষে শুরুর একাদশে বড় ধরনের পরিবর্তন আনাটা অনেকের কাছে ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত মনে হলেও জিনেদিন জিদান তেমনটা ভাবেন না। দল শক্তিশালী হওয়ায় রিয়াল মাদ্রিদ কোচের কাছে এটা স্বাভাবিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2017, 03:14 PM
Updated : 6 April 2017, 03:16 PM

লেগানেসের মাঠে বুধবার রাতে লা লিগার ম্যাচটিতে ৪-২ গোলের জয় পায় রিয়াল। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে মাদ্রিদ শহরের দলটি।

ব্যস্ত সূচির কারণে ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল ও টনি ক্রুসকে বিশ্রাম দিয়েছিলেন কোচ। বিবিসি আক্রমণভাগের অবশিষ্ট তারকা করিম বেনজেমাকেও প্রথম একাদশের বাইরে রাখেন। সব মিলিয়ে আগের ম্যাচের প্রথম একাদশের নয় জনকে ছাড়া খেলতে নামে দলটি।

মূল তারকাদের ছাড়া খেলতে নেমে শুরুটা অবশ্য দারুণ করেছিল রিয়াল। হামেস রদ্রিগেসের নৈপুণ্যে এগিয়ে যাওয়ার পর আলভারো মোরাতার জোড়া গোলে ২৩ মিনিটের মধ্যেই স্কোরলাইন ৩-০ করে ফেলে জিদানের দল। তবে দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে লড়াই জমিয়ে তোলে লেগানেস।

তবে বিরতির পর মোরাতার হ্যাটট্রিক পূর্ণ করা গোলে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় তাদের। ম্যাচ শেষে দলে বড় ধরনের পরিবর্তনের স্বপক্ষে যুক্তি দেন রিয়াল কোচ।

"আপনার কাছে এটা সাহসী (সিদ্ধান্ত) মনে হতে পারে, কিন্তু আমার কাছে এটা স্বাভাবিক। আমি প্রতি সপ্তাহে তাদের অনুশীলনে দেখি। দল নির্বাচন করার সময় তাই খেলোয়াড় পরিবর্তন করার সম্ভাবনা থাকে।"

"কিন্তু এটা সত্যি যে, আপনি যখন এমন ম্যাচে অনেক পরিবর্তন করবেন তখন তা কিভাবে কাজ করে তা দেখে আপনি খুশি হতে পারেন। নির্ভীক হওয়ার চেয়ে বড় কথা, আমার অনেক ভালো একটি দল আছে।"

এই জয়ের পর ২৯ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭১। এক ম্যাচ বেশি খেলে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তৃতীয় স্থানে থাকা আতলেতিকোর পয়েন্ট ৬১।