ওজিলের নৈপুণ্যে আর্সেনালের জয়ে ফেরা

প্রিমিয়ার লিগে জয়ের পথে ফিরেছে আর্সেনাল। মেসুত ওজিলের দারুণ নৈপুণ্যে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়েছে আর্সেন ভেঙ্গারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2017, 08:40 PM
Updated : 5 April 2017, 10:03 PM

বুধবার এমিরেটস স্টেডিয়ামে দলকে এগিয়ে দেওয়ার কিছুক্ষণ পর থিও ওয়ালকটের ব্যবধান দ্বিগুণ করা গোলেও অবদান রাখেন ওজিল। আর্সেনালের আরেক গোলদাতা অলিভিয়ে জিরুদ।
 

লিগে  তিন ম্যাচ পর জিতলো ভেঙ্গারের শিষ্যরা। লিভারপুল ও ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের মাঠে হারের পর গত রোববার ম্যানচেস্টার সিটির সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল আর্সেনাল।
ইপিএলে শেষ সাত ম্যাচে আর্সেনালের এটা মাত্র দ্বিতীয় জয়। এর চারটিতেই হেরেছে তারা।
ঘরের মাঠে প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে আর্সেনাল এগিয়ে থাকলেও প্রতিপক্ষের গোলমুখে তাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তারপরও ৩১তম মিনিটে প্রতিপক্ষের ভুলে এগিয়ে যেতে পারতো দলটি। ডিফেন্ডার কলিন্সের ব্যর্থতার সুযোগে বল পায়ে ভিতরে ঢুকে পড়েন থিও ওয়ালকট; কিন্তু তার জোরালো শটটি লাগে পাশের জালে।   
৫৮তম মিনিটে অপেক্ষা শেষ হয় আর্সেনালের। বল পায়ে ডি-বক্সে ঢুকে বাঁ-পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ওজিল। ৬৮তম মিনিটে এই জার্মান মিডফিল্ডারের নীচু ক্রস থেকেই ব্যবধান দ্বিগুণ করেন ওয়ালকট।
৮৩তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলেন জিরুদ। অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের বাড়ানো বল ধরে বাঁকানো শটে গোলটি করেন বদলি নামা এই ফরাসি স্ট্রাইকার।
এই জয়ে ২৯ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে আর্সেনাল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে ষষ্ঠ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।