ব্যালন ডি’অর জিততে তাড়াহুড়ো নেই নেইমারের

বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জয়ের লক্ষ্য স্থির করেছেন নেইমার। তবে স্বপ্ন পূরণে কোনোরকম তাড়াহুড়ো করতে চান না ব্রাজিলের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2017, 02:29 PM
Updated : 1 April 2017, 02:29 PM

২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় আসার পর থেকে ক্রমেই দলটির অন্যতম মূল খেলোয়াড় হয়ে উঠেছেন নেইমার। গত মাসে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে পিএসজির বিপক্ষে ইতিহাস গড়া ৬-১ গোলে জেতা ম্যাচের নায়ক ছিলেন তিনি। শেষ দিকে দুই গোল করেন এবং অন্তিম মুহূর্তে সের্হি রবের্তোকে দিয়ে কোয়ার্টার-ফাইনালের টিকেট নিশ্চিত করা গোলটি করান।

সময়ের অন্যতম সেরা এই ফুটবলার তার জাতীয় দলের সাফল্যের মূল চাবিকাঠি। সবার আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের টিকেট নিশ্চিত করায় তার অবদান অপরিসীম।

গতবছর রিও অলিম্পিকে দেশকে সোনা জেতানো নেইমার ক্লাব ফুটবলে জিতেছেন অনেক শিরোপা। ব্যক্তিগত অর্জনের ঝুলি এখনও খালি হলেও অনেকের মতেই, ভবিষ্যতে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতবেন তিনি।

২০০৮ থেকে এখন পর্যন্ত বর্ষসেরার পুরস্কারটা লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর বাইরে কেউ পায়নি। ২০১৫ সালে লড়াইয়ে থাকলেও তৃতীয় সেরা হন নেইমার। তবে সামনে এই অপূর্ণতা ঘোঁচাতে চান তিনি।

রাশিয়ার স্পোর্ট-এক্সপ্রেসকে তিনি বলেন, “ব্যালন ডি’অর জয়ে আমি লক্ষ্য স্থির করেছি। এটা একটা ব্যক্তিগত বিজয় হবে। কিন্তু আমি তাড়াহুড়া করছি না।”

“আমার ফুটবলে আসার পিছনের কারণ ব্যক্তিগত লক্ষ্য নয়। আমি আনন্দের জন্য খেলি। আমি আমার সতীর্থ ও দলকে সাহায্য করতে চাই। আর সবকিছু ভালো গেলে ব্যক্তিগত পুরস্কার আসবেই।”