'মেসির কদর বোঝে না আর্জেন্টিনা'

ক্যারিয়ারে পেয়েছেন অনেক সাফল্য, বর্ষসেরা ফুটবলার হয়েছেন পাঁচবার। কিন্তু নিজ দেশেই প্রাপ্য সম্মানটা ঠিক পান না লিওনেল মেসি। দেশের মানুষই বোঝে না দলের সেরা তারকার কদর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2017, 11:19 AM
Updated : 1 April 2017, 11:19 AM

তাই বেশ ক্ষোভের সঙ্গেই আর্জেন্টিনার গোলরক্ষক মারিয়ানো আন্দুহার ছুড়লেন পাল্টা প্রশ্ন, নিজ দেশেই যখন এত সমালোচনা সইতে হয় তখন জাতীয় দলে খেলার জন্য মেসি কেন মাথা ঘামাবে।

বার্সেলোনার হয়ে অনেক শিরোপা জিতেছেন মেসি; কিন্তু জাতীয় দলের হয়ে প্রাপ্তির ঝুলিটা এখনও শূন্য। একারণে সমালোচনা তো সইতে হয়ই, আর্জেন্টিনায় বিশ্বসেরা এই তারকাকে যথেষ্ট প্রশংসাও করা হয় না বলে মনে করেন আন্দুহার।

গত সপ্তাহে বিশ্বকাপ বাছাইয়ে চিলির বিপক্ষে ম্যাচে লাইন্সম্যানের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় জাতীয় দলের হয়ে চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন মেসি। তাতে সমালোচনা আরও বেড়েছে।    

গত বছর কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে হারের পর আচমকাই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দেন মেসি। কিন্তু সবার অনুরোধে অবসর ভেঙ্গে ফিরলেও আর্জেন্টিনায় পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার সমাদৃত হচ্ছেন না বলে মনে করেন আন্দুহার।

"কেউ মেসির কদর বোঝে না। সবাই বলে, 'কেন সে বার্সেলোনার মতো আর্জেন্টিনার হয়ে খেলে না।' (জাতীয় দল নিয়ে সে) মাথা ঘামায় না বলে তারা তাকে দোষ দেয়।"

"সে (মেসি) বলেছিল (আর্জেন্টিনার হয়ে) আর খেলবে না। কিন্তু ৯ জুলাই তারাই তাকে ফেরানোর জন্য ব্যানার নিয়ে বের হয়েছিল।" 

আন্দুহারের মতে, মেসির থাকতে আর্জেন্টিনার মানুষ তার মর্ম বোঝে না।