'লড়াই চালিয়ে যাবে আর্জেন্টিনা'

বলিভিয়ার কাছে হারায় ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে আর্জেন্টিনার খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে আত্মবিশ্বাস হারাচ্ছেন না দলটির কোচ এদগার্দো বাউসা। জানিয়েছেন, লড়াই চালিয়ে যাবে তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2017, 11:46 AM
Updated : 29 March 2017, 11:46 AM

লিওনেল মেসির নিষেধাজ্ঞার পর কিছুটা ছন্নছাড়া হয়ে পড়া আর্জেন্টিনা মঙ্গলবার রাতে বলিভিয়ার কাছে ২-০ গোলে হেরে যায়। এই পরাজয়ে বাছাইপর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে নেমে গেছে তারা।

১৪ ম্যাচ খেলে আর্জেন্টিনার পয়েন্ট এখন ২২। বাকি আর চার ম্যাচ।

দক্ষিণ আমেরিকা থেকে পয়েন্ট টেবিলের প্রথম চার দল সরাসরি রাশিয়ায় যাবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।

ব্রাজিল ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে সবার আগে বিশ্বকাপের মূল পর্বের টিকেট নিশ্চিত করে ফেলেছে।

২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে কলম্বিয়া। ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উরুগুয়ে। সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে চতুর্থ স্থানে চিলি।

চিলির বিপক্ষে ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় বিশ্বকাপ বাছাইপর্বে চার ম্যাচে নিষেধাজ্ঞায় পড়েছেন মেসি। দলের সেরা তারকা আরও তিন ম্যাচের জন্য নিষিদ্ধ থাকায় রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়ার লড়াইয়ে বেকায়দায় আছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে আশা হারাচ্ছেন না আর্জেন্টিনা কোচ।

"আমাদের চিন্তা করতে হবে, সামনে কী আসছে। আমরা এখনো টিকে আছি এবং বিশ্বকাপের যোগ্যতা অর্জনের আশা করছি।"   

"আমরা জানি, এটা একটি তীব্র প্রতিদ্বন্দ্বিতা হতে যাচ্ছে এবং আমরা লড়াই চালিয়ে যাবো। আমি কোনো কিছুতে, কাউকে নিয়ে বা তারা (সমালোচকরা) যা বলছে তাতে বিরক্ত নই। এই লড়াই চলবে।"