মেসির নিষেধাজ্ঞায় ক্ষুব্ধ বার্সেলোনা

লিওনেল মেসিকে ফিফার দেওয়া চার ম্যাচের নিষেধাজ্ঞার শাস্তিতে হতবাক বার্সেলোনা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2017, 11:02 AM
Updated : 29 March 2017, 11:02 AM

চিলির বিপক্ষে ১-০ ব্যবধানে জেতা ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করার দায়ে মঙ্গলবার বার্সেলোনার তারকা ফরোয়ার্ড মেসিকে শাস্তি দেয় ফিফা।

বার্সেলোনা কর্তৃপক্ষের মতে, আর্জেন্টিনা অধিনায়ককে আন্তর্জাতিক ম্যাচে দেওয়া চার ম্যাচের নিষেধাজ্ঞা সম্পূর্ণ অন্যায্য ও অনুচিত। বুধবার ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে ক্লাবটি জানায়, মাঠে ও মাঠের বাইরে মেসি সবসময়ই একজন অনুকরণীয় খেলোয়াড়।

চিলির বিপক্ষে ম্যাচটির শেষ দিকে মেসির বিরুদ্ধে ফাউলের নির্দেশ দেয় রেফারি। এরপর লাইন্সম্যানকে লক্ষ্য করে বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ডকে হাত নেড়ে ক্ষোভ প্রকাশ ও চিৎকার করতে দেখা যায়। ম্যাচ শেষে এই অফিসিয়ালের সঙ্গে হাত মেলাতেও অস্বীকৃতি জানান আর্জেন্টিনা অধিনায়ক।

তবে ম্যাচের প্রতিবেদনে ঘটনাগুলোর উল্লেখ করেননি রেফারি। পরে ভিডিও ফুটেজ দেখে মেসি কোনো আপত্তিজনক কথা বলেছে কি-না এ ব্যাপারে ম্যাচ অফিশিয়াল ও আর্জেন্টিনা ফুটবল সংস্থার কাছে জানতে চায় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

মঙ্গলবার বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে নিষিদ্ধ করে ফিফা। মেসিকে ছাড়া লা পাসে খেলতে নেমে ২-০ গোলে হেরে গেছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপ বাছাইপর্বে পরের তিন রাউন্ডেও দলের সেরা তারকাকে পাবে না আর্জেন্টিনা। তবে এই শাস্তির বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্তের কথা জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।