বলিভিয়ার বিপক্ষে খেলতে পারবেন মেসি, আশা আর্জেন্টিনার

আগের ম্যাচে লাইন্সম্যানের সঙ্গে অসদাচরণের অভিযোগে লিওনেল মেসি নিষিদ্ধ হতে পারেন বলে গণমাধ্যমের খবর। তবে বলিভিয়ার বিপক্ষে দলের সেরা তারকাকে পেতে আশাবাদী আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 12:34 PM
Updated : 28 March 2017, 01:36 PM

লা পাসে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত দুইটায় রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

বুয়েনস আইরেসে বাছাইপর্বে চিলির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। স্পটকিক থেকে গোলটি করেন মেসি।

ম্যাচের শেষদিকে সহকারী রেফারি মার্সেলো ভান গাসের উদ্দেশে তারকা এই ফরোয়ার্ডকে ক্ষোভ প্রকাশ ও চিৎকার করতে দেখা যায়। শেষে এই অফিসিয়ালের সঙ্গে হাত মেলাতেও অস্বীকৃতি জানান আর্জেন্টিনা অধিনায়ক।

ম্যাচের প্রতিবেদনে অবশ্য ঘটনাগুলোর উল্লেখ করেননি রেফারি। তবে ঘটনাটি সম্পর্কে জানতে সোমবার এএফএ-র সঙ্গে যোগাযোগ করে ফিফা। ২৯ বছর বয়সী এই খেলোয়াড় কোনো আপত্তিজনক কথা বলেছে কি-না এ ব্যাপারে ম্যাচ অফিশিয়ালদের কাছে জানতে চায় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

কিন্তু রেফারি সান্দ্রো রিচ্চি বলেন, "আমি মেসিকে কোনো আপত্তিজনক কথা বলতে শুনেনি। যদি কোনো আপত্তিজনক কথা শুনতাম তাহলে খেলার নিয়ম অনুযায়ী আমি কাজ করতাম।"

সহকারী রেফারি ফন গাসে বলেন, "ম্যাচের শেষ দিকে আমার পাশেই মেসি একটি ফাউল করেছিল। হাত উপড়ে তুলে ওই ফাউলের বিরুদ্ধে তাকে অভিযোগ জানাতে দেখেছিলাম আমি। সে কিছু কথাও বলে তবে ওই সময় আমি তা বুঝিনি।"  

সংবাদ মাধ্যমের খবর, ওই ঘটনায় নিষেধাজ্ঞার মুখে পড়তে পারেন মেসি। ফলে লা পাসে স্বাগতিক বলিভিয়ার বিপক্ষে বার্সেলোনা তারকার খেলা নাও হতে পার। তা হলে অনেক বড় সমস্যায় পড়তে পারে আর্জেন্টিনা। কেননা, চিলির বিপক্ষে হলুদ কার্ড পাওয়ায় এমনিতেই নিয়মিত খেলোয়াড়দের চারজন নিষেধাজ্ঞায় আছেন। চোটের কারণে ছিটকে পড়েছেন আরও দুজন।   

এএফএ সভাপতি আরমান্দো পেরেসের অবশ্য বিশ্বাস, মেসির খেলা নিয়ে কোনো সমস্যা হবে না।

"আমি মনে করি, মেসি খেলবে। তারা (ফিফা) কোনো পদক্ষেপ নেবে না বলেই আমার মনে হয়।"

১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

৩০ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের টিকেট প্রায় নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল। উরুগুয়ে ২৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ২১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে কলম্বিয়া।

৭ পয়েন্ট নিয়ে ১০ দলের মধ্যে নবম স্থানে বলিভিয়া।