শুরলে-মুলারে জয়রথে জার্মানি

দুর্দান্ত খেললেন আন্দ্রে শুরলে; জোড়া গোল করলেন ও টমাস মুলারকে দিয়ে একটি করালেন। গোল পেলেন মারিও গোমেজও। ফরোয়ার্ডদের নৈপুণ্যে বিশ্বকাপ বাছাইয়ে টানা পঞ্চম জয় পেল জার্মানি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 06:19 PM
Updated : 26 March 2017, 06:19 PM

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের ইউরো অঞ্চলের বাছাইয়ে আজারবাইজানের মাঠে জার্মানির জয়টি ৪-১ ব্যবধানে। টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে রয়েছে ইওয়াখিম লুভের দল।

স্যান ম্যারিনোকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়া চেক রিপাবলিক ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে।

রোববার রাতে প্রতিপক্ষের মাঠে ১৯তম মিনিটে এগিয়ে যায় জার্মানি। বাঁ-দিক থেকে ইয়োনাস হেক্টরের তিন ডিফেন্ডারের ফাঁক গলে বাড়ানো বল নিখুঁত টোকায় জালে জড়িয়ে দেন শুরলে। ৩১তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালে শটে দলকে সমতায় ফেরান দিমিত্রিজ নাজারোভ।

এরপর দ্রুত দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় জার্মানি। ৩৬তম মিনিটে বরুসিয়া ডর্টমুন্ডের ফরোয়ার্ড শুরলের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন টমাস মুলার; গোলরক্ষক দৌড়ে এলেও শেষ রক্ষা করতে পারেননি। প্রথমার্ধের শেষ মুহূর্তে জশুয়া কিমিচের ক্রসে দারুণ হেডে গোলরক্ষককে পরাস্ত করেন গোমেজ।

দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে জার্মানি। ৮১তম মিনিটে হেক্টরের কর্নার থেকে লক্ষ্যভেদ করে দলের জয় নিশ্চিত করেন শুরলে।

এদিকে ওয়েম্বলিতে জার্মেইন ডেফো ও জেমি ভার্ডির গোলে লিথুয়ানিয়াকে ২-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপে শীর্ষে আছে তারা।